Death

বকেয়া মেটায়নি সরকার! কর্নাটকে ফের চরম পদক্ষেপ করলেন ঠিকাদার

মৃতের নাম টিএন প্রসাদ। রাজ্য সরকারের ১৬ কোটি টাকার স্মার্ট সিটি প্রকল্পের দায়িত্বে ছিলেন প্রসাদ। তাঁর মৃত্যুর পর আবারও আঙুল উঠল কর্নাটক সরকারের দিকে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৮:১৭
Share:

কর্নাটকে ৫০ বছরের এক ঠিকাদার করলেন চরম পদক্ষেপ। ছবি: প্রতীকী

কর্নাটকে আত্মহত্যা করলেন আরও এক ঠিকাদার। রাজ্যের রাজধানী বেঙ্গালুরু থেকে ৭০ কিলোমিটার দূরে টুমাকুরু জেলায় মৃত্যু হয়েছে ৫০ বছরের ওই ব্যক্তির। তার পরেই বাসবরাজ বোম্মাই সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ফের মাথাচাড়া দিল।

Advertisement

মৃতের নাম টিএন প্রসাদ। রাজ্য সরকারের ১৬ কোটি টাকার স্মার্ট সিটি প্রকল্পের দায়িত্বে ছিলেন প্রসাদ। তাঁর মৃত্যুর পর আবারও আঙুল উঠল কর্নাটক সরকারের দিকে। গত এপ্রিলে আর এক ঠিকাদার আত্মহত্যা করেন। তাঁর লেখা শেষ বার্তায় নাম ছিল রাজ্যের প্রাক্তন প়ঞ্চায়েত মন্ত্রী কেএস ঈশ্বরাপ্পার। তার পরেই বিতর্কের কারণে ইস্তফা দিতে বাধ্য হন ঈশ্বরাপ্পা। কন্ট্রাক্টরের আত্মহত্যা নিয়ে মামলা করেছিল পুলিশ। সেখানেও নাম ছিল ঈশ্বরাপ্পার।

এই নিয়ে সরব হয় বিরোধী কংগ্রেস। অভিযোগ করে, ঠিকাদারদের বরাত দেওয়ার সময় ৪০ শতাংশ কমিশন দাবি করে রাজ্যের বিজেপি সরকার। বিজেপি যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অবসাদে ভুগছিলেন প্রসাদ। অভিযোগ সরকার তাঁর বকেয়া টাকা মেটায়নি। দেনা বেড়ে গিয়েছিল। ঋণ মেটাতে পাঁচ মাস আগে নিজের বাড়ি পর্যন্ত বিক্রি করে দিতে বাধ্য হয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত চরম পদক্ষেপ করেন। যে সরকারি ইনস্পেকশন বাংলোর সংস্কার করছিলেন তিনি, সেখানেই নিজের জীবন শেষ করেন। প্রসাদের এক বন্ধু ঠিকাদার রাজেন্দ্র বলেন, ‘‘দীর্ঘ দিন বকেয়া মেটানো হচ্ছিল না। বহু বিল বকেয়া থেকে গিয়েছিল। শুক্রবার যখন কথা বলছিলেন, খুবই অবসাদগ্রস্ত ছিলেন। তিনি বলেছিলেন, সব দরজা, থামে ঘুরেছি টাকার জন্য। কেউ টাকা মেটায়নি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন