national news

বড়দার ১০০ বছরের জন্মদিনে উপহার কালামের

বড়দার একশো বছরের জন্মদিনে উপহার দিলেন এপিজে আব্দুল কালাম। ঠিক তাই! এক বছর আগে থেকেই দাদার জন্মদিনের জন্য উপহার বেছে রেখেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৬ ১৬:২৩
Share:

ছবি: সংগৃহীত।

বড়দার একশো বছরের জন্মদিনে উপহার দিলেন এপিজে আব্দুল কালাম। ঠিক তাই! এক বছর আগে থেকেই দাদার জন্মদিনের জন্য উপহার বেছে রেখেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে। যত্ন করে তা নিজের আলমারিতে তুলেও রেখেছিলেন।

Advertisement

রবিবার একশো বছরে পা রাখলেন এপিজে-র দাদা মহম্মদ মুথু মীরা লেবাই মারাইকায়ার। এ দিনই হাতে এসেছে ভাইয়ের উপহার। কী সেই উপহার? কালামের নাতি সেলিম জানিয়েছেন, উপহার হিসেবে আলমারিতে এক বাক্স পারফিউম রেখে গিয়েছিলেন এপিজে। সেলিম বলেন, “কালামজি তখনই জানতেন, উপহার হিসেবে তাঁর ঠিক কী কিনতে হবে। আর তা-ই আলমারিতে তালাচাবি বন্ধ করে রেখে গিয়েছিলেন।”

কালামের দেওয়া উপহার পেয়ে স্বাভাবিক ভাবে আপ্লুত মারাইকায়া। তাঁর জন্মদিনে এ দিন ভিড় করেছেন আত্মীয়স্বজন-বন্ধবান্ধবেরা। তবে একটাই আফশোস, জন্মদিনের আনন্দ ভাগ করে নেওয়ার জন্য আজ এপিজে নেই।

Advertisement

আরও পড়ুন

চা দিয়েই অস্ট্রেলিয়া মাতাচ্ছেন এই ভারতীয় ‘চাওয়ালি’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন