arvind kejriwal

Arvind Kejriwal: ‘মিথ্যা মামলায় সত্যেন্দ্রকে ফাঁসাতে চাইছে কেন্দ্র’, ধৃত মন্ত্রীর পাশে কেজরীবাল

বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে কয়েক ঘণ্টা জেরার পরে সোমবার বিকেলে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী তথা আপ নেতা সত্যেন্দ্রকে গ্রেফতার করে ইডি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০২২ ১৫:০৭
Share:

সত্যেন্দ্র জৈন এবং অরবিন্দ কেজরীবাল। ফাইল চিত্র।

হাওয়ালা-কাণ্ডে ধৃত মন্ত্রী সত্যেন্দ্র জৈনের পাশেই দাঁড়ালেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি (আপ)-র প্রধান অরবিন্দ কেজরীবাল। কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র হাতে সত্যেন্দ্রর গ্রেফতারির প্রায় ২৪ ঘণ্টা পর মঙ্গলবার দুপুরে কেজরীবাল বলেন, ‘‘মামলাটি পুরোপুরি জাল এবং রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।’’ বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে কয়েক ঘণ্টা জেরার পরে সোমবার বিকেলে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী তথা আপ নেতা সত্যেন্দ্রকে গ্রেফতার করে ইডি। এর পরেই বিজেপি এবং কংগ্রেস মন্ত্রিসভা থেকে সত্যেন্দ্রকে বরখাস্ত করার দাবি তোলে। যদিও কেজরীবাল মঙ্গলবার স্পষ্ট করেছেন, রাজনৈতিক ভাবে সত্যেন্দ্রর পাশেই দাঁড়াবে আপ।

Advertisement

কেজরীবালের দাবি, তিনি সত্যেন্দ্রের বিরুদ্ধে ইডি-র দায়ের করা মামলা খতিয়ে দেখেছেন। তাতে কেন্দ্রের রাজনৈতিক ষড়যন্ত্রের ছাপ স্পষ্ট। প্রসঙ্গত, চলতি মাসে পঞ্জাবের আপ সরকারের স্বাস্থ্যমন্ত্রী বিজয় সিংলার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পরেই মুখ্যমন্ত্রী মান তাঁকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করেছিলেন।

চলতি বছরের জানুয়ারিতে হাওয়ালা চক্রের মাধ্যমে বেআইনি ভাবে আর্থিক লেনদেনের অভিযোগে সত্যেন্দ্র, তাঁর স্ত্রী ইন্দু এবং কয়েক জন আত্মীয়ের ঠিকানায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। তার মধ্যে কলকাতার কয়েকটি ব্যবসায়িক সংস্থার দফতরও ছিল। সে সময় ৪ কোটি ৮১ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি। তার আগে দুর্নীতি প্রতিরোধ আইনে আর এক কেন্দ্রীয় সংস্থা সিবিআই সত্যেন্দ্রর বিরুদ্ধে এফআইআর দায়ের করে।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন