Girl Trafficking

অসম থেকে তুলে নিয়ে রাজস্থান, হরিয়ানায় বিক্রি! ৬ নাবালিকাকে উদ্ধার করল পুলিশ

অসম পুলিশের এএসপি কঙ্কন কুমার নাথ জানিয়েছেন, জেলায় গত কয়েক দিনে একাধিক নাবালিকা নিখোঁজের অভিযোগ জমা পড়েছিল। যা পেয়ে তৎপর হয়ে ওঠে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১১:১২
Share:

৬ নাবালিকাকে উদ্ধার করল অসম পুলিশ। প্রতীকী ছবি।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৬ নাবালিকাকে উদ্ধার করল অসম পুলিশ। তাদের পাচার করে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। কেউ রাজস্থানে, কেউ বা চলে গিয়েছিল হরিয়ানায়। গত ১০ দিনে একাধিক রাজ্যে অভিযান চালিয়ে পাচার হয়ে যাওয়া নাবালিকাদের উদ্ধার করা হয়েছে।

Advertisement

অসম পুলিশের এএসপি কঙ্কন কুমার নাথ জানিয়েছেন, কার্বী অঙ্গলোঙ্গ জেলায় গত কয়েক দিনে একাধিক নাবালিকা নিখোঁজের অভিযোগ জমা পড়েছিল। যা পেয়ে তৎপর হয়ে ওঠে পুলিশ। এএসপি বলেন, ‘‘প্রথম এফআইআরটি দায়ের করা হয়েছিল গত ৮ডিসেম্বর। তার ভিত্তিতে তদন্ত শুরু করে আমরা হরিয়ানার ফতেহাবাদ থেকে ১৬ বছরের এক কিশোরীকে উদ্ধার করি। এক জন পাচারকারীকেও গ্রেফতার করা হয়।’’

এর পর আর একটি থানায় এক সঙ্গে ৪টি এফআইআর দায়ের হয়। দ্রুত পদক্ষেপ করে সকলকেই উদ্ধার করতে সফল হয় পুলিশ। এই কিশোরীদের বেশি দূর নিয়ে যেতে পারেননি পাচারকারীরা। অসমের রেলস্টেশন এবং নাগাল্যান্ডে তাদের খোঁজ পাওয়া যায়।

Advertisement

এএসপি জানিয়েছেন, আরও একটি ১৪ বছরের নাবালিকাকে রাজস্থান থেকে উদ্ধার করা হয়। তাকে রাজস্থানের ঝুনঝুনুতে বিক্রি করে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। পুলিশ জানতে পেরেছে, সেখানকার বাসিন্দা ৩৩ বছর বয়সি এক যুবকের সঙ্গে ওই কিশোরীর বিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল। তাকে বিক্রি করা হয় দেড় লক্ষ টাকায়। গত ১০ ডিসেম্বর পাওয়া এফআইআরের ভিত্তিতে অভিযান চালিয়ে নাবালিকাকে উদ্ধার করে পুলিশ। এক মহিলা-সহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন