Assam

Assam Police: ডিজে লকআপে বর্ষবরণের বিশেষ অনুষ্ঠান! বিনামূল্যে ঢুকলেও বেরনো সহজ নয়

পথদুর্ঘটনা এড়াতে পুলিশের পাশাপাশি সাধারণ মানুষের কাছে আবেদন করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৩:৩৫
Share:

প্রতীকী ছবি।

বর্ষবরণ উৎসবে মেতে অনেকেই ভুলে যান ট্রাফিক আইনের কথা। মত্ত অবস্থাতেই গাড়ি চালান তাঁরা। এর জেরে বাড়ে দুর্ঘটনার সম্ভাবনা। তা রুখতে কড়া নজর রাখা হবে বলে জানিয়েছে অসম পুলিশ। পাশাপাশি বিষয়টি নিয়ে সচেতনতা গড়তে অভিনব প্রচারও করা হয়েছে। মজার ছলে পুলিশের সেই প্রচারের প্রশংসা করছেন অনেকেই।

Advertisement

অসম পুলিশের টুইটার হ্যান্ডল থেকে বৃহস্পতিবার শেয়ার করা হয়েছে একটি ছবি। সেখানে লেখা, ‘আমাদের অতিথি হওয়ার চেষ্টা করবেন না।’ তার নীচে লেখা, ‘ডিজে লকআপ-এর বিশেষ অনুষ্ঠানে বিনামূ্ল্যে প্রবেশাধিকার পাবেন মত্ত চালক, আইন ভাঙা চালকরা।’ ‘কপকেক’ ছাড়াও কী খাবারের ব্যবস্থা থাকবে তারও উল্লেখ রয়েছে।

পথদুর্ঘটনা এড়াতে পুলিশের পাশাপাশি সাধারণ মানুষের কাছে আবেদন করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি পুলিশের পোস্ট করা ছবি শেয়ার করে অসমবাসীর উদ্দেশে বলেছেন, ‘নতুন বছরের প্রাক্কালে সকলের কাছে আমার আবেদন বছরের শেষ দিন যেন দুর্ঘটনার জন্য স্মরণীয় না হয়।’

Advertisement

অসম জুড়ে পথদুর্ঘটনা কমাতেই এই উদ্যোগ নিয়েছে সে রাজ্যের পুলিশ। সে রাজ্যের পরিবহণ দফতরের পরিসংখ্যান অনুসারে, ২০২১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত ৬ হাজার ৭৪৫টি পথদুর্ঘটনা ঘটেছে অসম জুড়ে। এই দুর্ঘটনায় ২ হাজার ৭৫৬ জনের মৃত্যু হয়েছে এবং ৫ হাজার ২৫২ জন আহত হয়েছেন। গত বছর বর্ষবরণের রাতে সে রাজ্যে প্রাণ হারিয়েছিলেন ২৯ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন