Priyanka Gandhi

Priyanka Gandhi: আমি মুখ্যমন্ত্রী-মুখ এ কথা বলিনি, মাথাটা গরম হয়ে গিয়েছিল, বললেন প্রিয়ঙ্কা

শুক্রবার সাংবাদিক বৈঠকে প্রিয়ঙ্কার মন্তব্যের পর জল্পনা ছড়িয়েছিল, তিনিই বিধানসভা ভোটে কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১১:৫৬
Share:

জল্পনায় জল ঢাললেন প্রিয়ঙ্কা। ছবি: পিটিআই।

উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে তাঁকে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানালেন প্রিয়ঙ্কা গাঁধী বঢরা

Advertisement

শুক্রবার সংবাদিক বৈঠকে এ সংক্রান্ত একটি প্রশ্নে প্রিয়ঙ্কার উত্তরের পর জল্পনা ছড়িয়েছিল, তিনিই বিধানসভা ভোটে কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রীত্বের দাবিদার। শনিবার সেই মন্তব্যের ব্যাখ্যা দিয়ে প্রিয়ঙ্কা বলেন, ‘‘উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর মুখ আমি, এ কথা বোঝাতে চাইনি। লাগাতার প্রশ্ন মেজাজ হারিয়েছিলাম। উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রী-মুখ এখনও ঠিক হয়নি।’’

শুক্রবার লখনউয়ে কংগ্রেসের তরফে কর্মসংস্থানের পরিকল্পনার রূপরেখা নির্ধারণ করে ইস্তাহার প্রকাশ এবং সাংবাদিক বৈঠক ছিল শুক্রবার। সেখানে প্রিয়ঙ্কাকে প্রশ্ন করা হয়, মুখ্যমন্ত্রী পদের জন্য কংগ্রেসের মুখ কে? উত্তরে তিনি বলেন, ‘‘আপনি কি অন্য কোনও মুখ দেখতে পাচ্ছেন? সর্বত্র তো আমারই মুখ দেখা যাচ্ছে!’’ কংগ্রেস নেত্রীর এই কথাতেই জল্পনা ছড়ায়। প্রশ্ন ওঠে তা হলে তিনিই কি উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ! অবশ্য শুক্রবার রাতেই প্রিয়ঙ্কা তাঁর মুখ-মন্তব্যের ব্যাখ্যা দেন, তিনি হাল্কা চালে ওই উত্তর দিয়েছিলেন। জানান, তাঁকেই মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসেবে ধরে নেওয়াটা ভুল হবে। তবে উত্তরপ্রদেশে ভোটে তাঁর লড়ার সম্ভাবনা খারিজ করেননি প্রিয়ঙ্কা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন