ইটের মুখে নীতীশের কনভয়, আহত পুলিশকর্মী

এ মাসে রাজ্যের প্রতিটি জেলায় গিয়ে উন্নয়নের কাজ দেখছেন নীতীশ কুমার। এর আগে বেগুসরাইয়ে সমীক্ষা বৈঠকে যাওয়ার সময়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে মারপিট হয়েছিল স্থানীয়দের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৮ ০৩:৩৩
Share:

নীতীশ কুমার।

উন্নয়নের কাজের সমীক্ষা করতে গিয়ে হামলার মুখে পড়লেন নীতীশ কুমার। মুখ্যমন্ত্রীর কনভয়ের দিকে ছোড়া হলো ইট। কোনও রকমে তাঁকে এলাকা থেকে সরিয়ে নেন নিরাপত্তাকর্মীরা। আজ বিহারের বক্সার জেলার নন্দন গ্রামে এ ঘটনা ঘটেছে।

Advertisement

ঘটনার পরে ওই গ্রাম থেকে ২ কিলোমিটার দূরে সভা করেন নীতীশ কুমার। সেখানেও তাঁকে কালো পতাকা দেখানো হয়। ইটের ঘায়ে মুখ্যমন্ত্রীর কনভয়ের কিছু গাড়ির কাচ ভেঙেছে। জখম কয়েক জন পুলিশ।

এ মাসে রাজ্যের প্রতিটি জেলায় গিয়ে উন্নয়নের কাজ দেখছেন নীতীশ কুমার। এর আগে বেগুসরাইয়ে সমীক্ষা বৈঠকে যাওয়ার সময়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে মারপিট হয়েছিল স্থানীয়দের। বাসিন্দারা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। কোনও রকমে পরিস্থিতি সামলান পদস্থ পুলিশকর্তারা। গত সোমবার মুঙ্গেরে নীতীশ কুমারের উন্নয়ন বৈঠক বয়কট চলাকালীন তা বয়কট করেন স্থানীয় সাংসদ বীণাদেবী। তাঁর অভিযোগ ছিল, প্রশাসনের কর্তারা জনপ্রতিনিধিকে গুরুত্ব দেন না। বিজেপির সঙ্গে জোট গড়ে সরকার গঠনের পরে এই প্রথম উন্নয়ন নিয়ে সমীক্ষা বৈঠক করছেন নীতীশ। কিন্তু বেশ কয়েক বার বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাঁকে।

Advertisement

বক্সারে দলিত পাড়ার বাসিন্দাদের অভিযোগ ছিল, মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি মতো কাজ করেননি। ‘সাত নিশ্চয় প্রকল্প’-এর কাজ ঠিকমতো করা হয়নি। মুখ্যমন্ত্রীকে তা দেখানোর জন্য রাস্তায় দাঁড়িয়েছিলেন তাঁরা। এ দিন নীতীশের কনভয় দেখে পথ আটকানোর চেষ্টা করেন তাঁরা। নিরাপত্তাকর্মীরা তাঁদের হটাতে শুরু করেন। আচমকা ঢিল ছোড়া শুরু হয়। বেগতিক দেখে ওই এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় নীতীশকে।

জেলা পুলিশের এক কর্তা বলেন, ‘‘আগাম সতর্কতা না থাকায় ওই ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন