Drugs Seized

গুজরাত থেকে উদ্ধার ৬০ কোটি টাকার মাদক, আটক মৎস্যজীবীদের নৌকা! এই নিয়ে তিন দিনে দু’বার!

গত সপ্তাহেই একটি পাকিস্তানি জলযান থেকে প্রায় ৬০০ কোটি টাকা মূল্যের উচ্চমানের মাদক আটক করেছিল উপকূলরক্ষী বাহিনী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২৩:২৫
Share:

পোরবন্দরে মাদক সহ আটক দুইজন। ছবি পিটিআই।

আবারও গুজরাত উপকূল মাদক বোঝাই জলযান আটক করল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী, গুজরাত পুলিশের গুজরাতের ‘অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড’ (এটিএস) এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। সেই জলযান থেকে উদ্ধার হল ১৭৩ কিলোগ্রামের বেশি মাদক। যার মূল্য প্রায় ৬০ কোটি টাকা! এ বার ভারতীয় মৎস্যজীবীদের ব্যবহৃত জলযানে পাকিস্তান থেকে মাদক আমদানি করা হচ্ছিল বলে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে।

Advertisement

সোমবারের এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে পাঁচ জনকে। প্রসঙ্গত, গত সপ্তাহেই একটি পাকিস্তানি জলযান থেকে প্রায় ৬০০ কোটি টাকা মূল্যের উচ্চমানের মাদক আটক করেছিল উপকূলরক্ষী বাহিনী। সেই জাহাজে থাকা ১৪ পাকিস্তানিকেও নিজেদের হেফাজতে নিয়ে তাঁদের তদন্তকারী সংস্থা এনসিবির আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয়। চলতি বছর এই নিয়ে পাকিস্তান থেকে আসা হাফ ডজনেরও বেশি মাদকবাহী জাহাজ আটক করা হল গুজরাত উপকূলে।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি গুজরাতের পোরবন্দরের কাছে একটি জাহাজ থেকে উদ্ধার হয়েছিল প্রায় সাড়ে তিন হাজার কেজির মাদক! যার বাজার মূল্য ছিল আনুমানিক ২২ হাজার কোটি টাকা। যা দেশের ইতিহাসে বৃহত্তম মাদক চোরাচালানের ঘটনা হিসাবে চিহ্নিত হয়েছিল। মাদক পাচারের অভিযোগে পাঁচ জন পাক নাগরিককেও গ্রেফতার করা হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন