Atal Bihari Vajpayee

অটলকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে আক্রান্ত অগ্নিবেশ

তাঁকে শেষশ্রদ্ধা জানাতে এসেছিলেন স্বামী অগ্নিবেশ। কিন্তু, বিজেপি দফতরের বাইরেই তাঁর উপর এক দল লোক ঝাঁপিয়ে পড়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৮ ১৪:২০
Share:

দীনদয়াল মার্গের সামনে আক্রান্ত স্বামী অগ্নিবেশ। ছবি: সংগৃহীত।

দলের অনেকের মতো তিনি নিজে উগ্র হিন্দুত্ববাদে বিশ্বাস করতেন না। কিন্তু, সেই বিজেপি নেতা অটলবিহারী বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে এসে হেনস্থার শিকার হতে হল সমাজকর্মী স্বামী অগ্নিবেশকে।

Advertisement

শুক্রবার সকাল থেকে নয়াদিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপি-র সদর দফতরে রাখা ছিল অটলবিহারীর দেহ। সেখানে তাঁকে শেষশ্রদ্ধা জানাতে এসেছিলেন স্বামী অগ্নিবেশ। কিন্তু, বিজেপি দফতরের বাইরেই তাঁর উপর এক দল লোক ঝাঁপিয়ে পড়ে। তাঁকে টানাহেঁচড়া করতে দেখা যায়। পাশে যাঁরা ছিল, তাঁদের অনেকেই তখন মোবাইলে সেই ছবি তুলতে এবং ভিডিয়ো রেকর্ডিং করতে ব্যস্ত ছিলেন। কেউই আক্রমণকারীদের হাত থেকে অগ্নিবেশকে বাঁচানোর চেষ্টা করেননি বলে অভিযোগ। ওই এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন ছিল। এক পুলিশ কর্মীর নজরে বিষয়টি আসে। সঙ্গে সঙ্গে পুলিশ গিয়ে অগ্নিবেশকে উদ্ধার করে।

এর আগে গত মাসের ১৭ তারিখে ঝাড়খণ্ডের রাঁচীতে অগ্নিবেশের উপর হামলা চালানো হয়। পাকুরে একটি সম্মেলনে যোগ দিতে স্বামী অগ্নিবেশ রাঁচীর একটি হোটেলে উঠেছিলেন৷ সেই হোটেলের বাইরে জমায়েত করে যুব মোর্চা, আরএসএস এবং বিশ্ব হিন্দু পরিষদের কর্মীরা। অন্য দিকে, স্বামী অগ্নিবেশকে সন্মেলনে নিয়ে যেতে ওই হোটেলের বাইরে হাজির হয়েছিলেন অসংখ্য আদিবাসীও। অগ্নিবেশ হোটেল থেকে বাইরে আসতেই বিজেপি যুব মোর্চার কর্মীরা তাঁকে কালো পতাকা দেখিয়ে স্লোগান দিতে থাকেন৷ এর মধ্যে কয়েক জন আচমকাই স্বামী অগ্নিবেশের উপর ঝাঁপিয়ে পড়েন৷ মারধর করা হয় তাঁকে। শুরু হয় এলোপাথাড়ি পাথর ছোড়া৷ বিক্ষোভকারীদের হাত থেকে তাঁকে উদ্ধার করে হাসসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

Advertisement

আরও পড়ুন: ওঁর স্মিত হাসিই চিরদিনের স্মৃতি হয়ে রয়ে যাবে: আডবাণী

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন