অটো নিয়ে মলে, হেনস্থা চালকের পরিবারকে

কেনাকেটা করতে আসা প্রচুর মানুষকে তিনি নিজে পৌঁছে দেন শপিং মলে। তাঁর অটোয়। কিন্তু সেই অটোতেই নিজের পরিবারকে কেনাকেটা করাতে গিয়ে মল কর্তৃপক্ষের কাছে চরম হেনস্থা হতে হল মুম্বইয়ের সন্তোষ তিওয়ারিকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৬ ০৩:৪২
Share:

কেনাকেটা করতে আসা প্রচুর মানুষকে তিনি নিজে পৌঁছে দেন শপিং মলে। তাঁর অটোয়। কিন্তু সেই অটোতেই নিজের পরিবারকে কেনাকেটা করাতে গিয়ে মল কর্তৃপক্ষের কাছে চরম হেনস্থা হতে হল মুম্বইয়ের সন্তোষ তিওয়ারিকে। অভিযোগ, মলের পার্কিং লটে অটো রাখতে বাধা দেন সেখানকার দায়িত্বপ্রাপ্ত নিরাপত্তারক্ষীরা। গোটা ঘটনা মোবাইলে রেকর্ড করে রেখে ফেসবুক লাইভে পোস্ট করে দিয়েছিলেন ওই অটোচালকের ভাই বিকাশ। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হইচই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

মাস খানেক আগে কলকাতার পার্ক স্ট্রিটের এক রেস্তোরাঁয় নিজের গাড়ির চালককে নিয়ে খেতে গিয়ে প্রত্যাখ্যাত হয়েছিলেন এক মহিলা। রেস্তোরাঁ কর্তৃপক্ষের যুক্তি ছিল, গাড়ির চালকের পোশাক রেস্তোরাঁয় খেতে আসা বাকি অতিথিদের সঙ্গে মানানসই নয়। ওই মহিলাও এর পর গোটা বিষয়টি ফেসবুকে লিখে রেস্তোরাঁ কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় ওই ঘটনা নিয়ে তীব্র আলোড়ন পড়ে গিয়েছিল। অনেকেই তার পর থেকে রীতিমতো বয়কট করা শুরু করেছিলেন ওই রেস্তোরাঁকে।

মুম্বইয়ের ঘটনাটি গত রোববারের। কুরলা পশ্চিমের ফিনিক্স মার্কেট সিটি মলে নিজের অটোয় পরিবারকে নিয়ে দীপাবলির কেনাকাটা করতে গিয়েছিলেন সন্তোষ। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী, সন্তান এবং ভাই। মলে পৌঁছনো পর্যন্ত সব ঠিকই ছিল। বিপত্তি বাধে তিওয়ারি পরিবার তাঁদের অটোটি পার্কিং লটে রাখতে যাওয়ার সময়। সেখানকার নিরাপত্তারক্ষীরা সন্তোষদের বাধা দেন। তাঁরা স্পষ্ট জানিয়ে দেন ওই মলে অটো রাখা যাবে না। নিরাপত্তারক্ষীদের সঙ্গে এ বার বচসায় জড়িয়ে পড়েন সন্তোষের ভাই বিকাশ। পেশায় সফ্‌টওয়্যার ইঞ্জিনিয়ার বিকাশ জানতে চান, মলে যে অটো রাখা যাবে না, তা লিখিত লেখা নেই কেন। বিকাশের দাবি, এর পরই তাঁকে একটি ঘরে নিয়ে যাওয়া হয়। তিনি ঘটনার ভিডিও তুলছেন দেখে অবিলম্বে ক্যামেরা বন্ধ করার নির্দেশও আসে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন