Ayodhya Case

আজকের দিনে গাঁধী হত্যার বিচার হলে...অযোধ্যা রায়ের পর কটাক্ষ মহাত্মা প্রপৌত্রের

অযোধ্যা মামলার রায় ঘোষণা নিয়ে দিনভর উত্তেজনা বজায় ছিল গোটা দেশে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০১৯ ১৮:৩৩
Share:

তুষার গাঁধী। —ফাইল চিত্র।

দীর্ঘ টানাপড়েনের পর শনিবার অযোধ্যা মামলার রায় শুনিয়েছে সুপ্রিম কোর্ট। তা নিয়ে এ বার অসন্তোষ প্রকাশ করলেন মহাত্মা গাঁধীর প্রপৌত্র তুষার গাঁধী। তাঁর দাবি, আজকের দিনে গাঁধী হত্যার বিচার হলে, খুনি নাথুরাম গডসেকেও দেশভক্ত বলে উল্লেখ করত সুপ্রিম কোর্ট।

Advertisement

অযোধ্যা মামলার রায় ঘোষণা নিয়ে দিনভর উত্তেজনা বজায় ছিল গোটা দেশে। রায় আসার পর এক দিকে রায়ের সমর্থনে যখন একে একে এগিয়ে আসছেন রাজনীতিকরা, ঠিক সেইসময়ই একের পর এক টুইটে ক্ষোভ উগড়ে দেন তুষার গাঁধী। প্রথমে তিনি লেখেন, ‘সুবিচার নয়, সব আসলে রাজনীতি।’

তার পরই গাঁধী হত্যার প্রসঙ্গ টেনে এনে লেখেন, ‘আজকের দিনে সুপ্রিম কোর্টে নতুন করে যদি গাঁধী হত্যা মামলার শুনানি শুরু হলে, নাথুরাম গডসেকেও খুনি কিন্তু দেশভক্ত বলে উল্লেখ করা হত।’

Advertisement

অযোধ্যায় মন্দির-মসজিদ বিতর্ক

আরও পড়ুন: মসজিদ ধ্বংস বেআইনি ছিল, তবু জমি পেলেন রামলালা: কোন যুক্তিতে জেনে নিন​

আরও পড়ুন: অযোধ্যা রায় ভারতের ইতিহাসের স্বর্ণিল অধ্যায়, বললেন মোদী​

অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায় যে একেবারেই তাঁর মনঃপুত হয়নি, তা-ও জানিয়ে দেন তুষার গাঁধী। টুইটারে তিনি লেখেন, ‘সুবিচার তখনই হত, যদি যে কোনও একটি সংগঠনের গড়ে তার হাতেই অযোধ্যায় মন্দির এবং মসজিদ নির্মাণের দায়িত্ব তুলে দিত সুপ্রিম কোর্ট।’ কিন্তু এই মুহূর্তে সুপ্রিম কোর্টের রায় মেনে নেওয়া ছাড়া উপায় নেই বলেও মন্তব্য করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন