Azadi Ka Amrit Mahotsav

গান্ধীজির হত্যাদিবসে স্বাধীনতা যুদ্ধের শহিদদের স্মরণে দু’মিনিট নীরবতা, চিঠি কেন্দ্রের

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যে এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে চিঠি লিখে ৩০ জানুয়ারি বেলা ১১টা থেকে ২ মিনিট নীরবতা কর্মসূচি পালনের অনুরোধ জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ২২:৩২
Share:

স্বাধীনতা যুদ্ধের শহিদদের স্মরণে উদ্যোগী হল নরেন্দ্র মোদী সরকার। ছবি: পিটিআই।

দেশ জুড়ে ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এ স্বাধীনতা যুদ্ধের শহিদদের স্মরণে উদ্যোগী হল নরেন্দ্র মোদী সরকার। আগামী ৩০ জানুয়ারি মহাত্মা গান্ধীর হত্যার দিনে ২ মিনিট নীরবতা পালনের মাধ্যমে হবে এই কর্মসূচি।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে ইতিমধ্যেই সকল রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে চিঠি লিখে ৩০ জানুয়ারি বেলা ১১টা থেকে ২ মিনিট নীরবতা কর্মসূচি পালনের অনুরোধ জানানো হয়েছে। কর্মসূচির সূচনা হবে সাইরেন বাজিয়ে। সমাপ্তিতে ফের সাইরেন এবং শহিদ স্মরণে ‘গার্ড অব অনার’-এ রাইফেলে গুলিচালনা।

স্বরাষ্ট্র মন্ত্রকের বিজ্ঞপ্তি জানাচ্ছে, নীরবতা পালন কর্মসূচি চলাকালীন সকলকে উঠে দাঁড়াতে হবে। সরকারি কর্মসূচির পাশাপাশি বিজেপি নেতা-কর্মীরা রাজ্যে রাজ্যে পৃথক ভাবে স্বাধীনতা যুদ্ধের শহিদদের স্মরণে কর্মসূচি পালন করবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন