National News

আকাশবাণী কলকাতায় এ বার শোনা যাবে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান

ভারত এবং বাংলাদেশের মধ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ চুক্তি সই হল তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর এবং বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদের উপস্থিতিতে। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২০ ০৩:৫০
Share:

ছবি: সংগৃহীত।

এনআরসি এবং নয়া নাগরিকত্ব আইনের জেরে ভারত-বাংলাদেশ সম্পর্কে শীতলতা এসেছে। সূত্রের বক্তব্য, তার জেরেই একাধিক মন্ত্রীর ভারত সফর বাতিল করেছে ঢাকা। পাশাপাশি ভারতের সঙ্গে চলতি প্রকল্পগুলি যাতে টাল না খায়, তা নিশ্চিত করতে চাইছে শেখ হাসিনা সরকার। বেশ কয়েক সপ্তাহ ধরে চলা দমচাপা চাপানউতোরের পর নয়াদিল্লিতে আজ চুক্তির টেবিলে দেখা গেল দু’দেশের তথ্যমন্ত্রীকে। ভারত এবং বাংলাদেশের মধ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ চুক্তি সই হল তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর এবং বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদের উপস্থিতিতে।

Advertisement

মন্ত্রকের পক্ষে জানানো হয়েছে, আজ সই হওয়া প্রসার ভারতী এবং বাংলাদেশ বেতারের মধ্যে অনুষ্ঠান বিনিময় সংক্রান্ত চুক্তিটি খুবই গুরুত্বপূর্ণ। আকাশবাণী কলকাতায় এ বার শোনা যাবে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান। বাংলাদেশ বেতারে শোনা যাবে আকাশবাণীর অনুষ্ঠান। পাশাপাশি ১৭ মার্চ থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু শতবর্ষ উৎসব উপলক্ষে শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে একটি চলচ্চিত্রের যৌথ প্রযোজনা বিষয়েও আনুষ্ঠানিক চুক্তি হয়েছে আজ। ছবিটি পরিচালনা করছেন শ্যাম বেনেগাল।

প্রকাশ জাভড়েকরের কথায়, ‘‘বাংলাদেশ টিভি এবং বেতারের সঙ্গে আমরা আরও বেশি সংযুক্ত হতে চাই। বিভিন্ন অনুষ্ঠানের যৌথ প্রযোজনাও করা হবে। সে দেশে বঙ্গবন্ধু ফিল্ম সিটি তৈরির জন্য ভারত সব রকম সহযোগিতা করবে।’’

Advertisement

আরও পড়ুন: বাজারে আগুন নিয়ে চুপ মোদী, সর্বদল বৈঠকের দাবিতে মুখর কংগ্রেস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন