National News

‘আমি মরলে বাচ্চাগুলোর কী হবে?’ পাঁচ সন্তানকে নিয়ে কুয়োয় ঝাঁপ মায়ের

পাঁচ ছেলে-মেয়েকে সঙ্গে নিয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন মা। ঘটনাটি ঘটেছে গুজরাতের ভাবনগর জেলায়।  যদিও ওই মহিলা এবং তাঁর বড় মেয়ে প্রাণে বেঁচে গিয়েছেন। তবে মৃত্যু হয়েছে তাঁর বাকি চার সন্তানের। উদ্ধার করার পরেই গ্রেফতার করা হয়েছে ওই মহিলাকে।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৮ ১৭:৫৩
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পাঁচ ছেলে-মেয়েকে সঙ্গে নিয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন মা। ঘটনাটি ঘটেছে গুজরাতের ভাবনগর জেলায়। যদিও ওই মহিলা এবং তাঁর বড় মেয়ে প্রাণে বেঁচে গিয়েছেন। তবে মৃত্যু হয়েছে তাঁর বাকি চার সন্তানের। উদ্ধার করার পরেই গ্রেফতার করা হয়েছে ওই মহিলাকে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সন্ধের দিকে পাঁচ ছেলে-মেয়েকে নিয়ে মন্দির দর্শনে যাচ্ছিলেন গুজরাতের তালাজা তালুকার ঝাঁঝমের গ্রামের গীতাবেন ভালিয়া। কিন্তু কিছু দূর গিয়েই পাঁচ পিপলা গ্রামেই থেমে যান গীতাবেন। আর তার পরেই একটি কুয়োর কাছে গিয়ে পাঁচ ছেলে-মেয়েক প্রথমে ঠেলে দেন কুয়োর দিকে। নিজে ঝাঁপ দেন তার খানিক পরেই।

সোমবারেই উদ্ধার করা হয়েছিল গীতাবেন এবং তাঁর বড় মেয়ে ধর্মিষ্ঠাকে। তবে গীতাবেনের আর বাকি চার ছেলে-মেয়ে অক্ষিতা, কুলদীপ, কার্তিক এবং রুদ্রের মৃতদেহ উদ্ধার করা হয় মঙ্গলবার।

Advertisement

আরও পড়ুন: ঋণের বদলে শারীরিক সম্পর্কের প্রস্তাব! ম্যানেজারের কপালে জুটল...

পুলিশকে গীতাবেন জানিয়েছেন, এক জনের খামার বাড়িতে তিনি কাজ করেন। কেবল চাষবাস করে যে পরিবারের দিন গুজরানও সঠিক ভাবে হচ্ছিল না সে কথাও স্পষ্ট ভাবেই পুলিশকে জানিয়েছেন গীতাবেন। পুলিশের কাছে ওই মহিলার স্বীকারোক্তি, ‘‘দিনে দিনে দৃষ্টিশক্তিও ক্ষীণ হয়ে আসছে বলে ছেলে-মেয়েদের দেখভাল ঠিক করে করতে পারছি না। যখনই চোখ বন্ধ করি মনে হয়, ভুতেরা আমার দিকে তেড়ে আসছে। বার বারই আমার মনে হয়, আমি মরে গেলে ছেলে মেয়েগুলোর কী হবে?’’

গীতাবেনের স্বামী ধর্মশিভাই ভালিয়ার কথায়, ‘‘আমাকে বলেছিল ওরা মন্দিরে যাচ্ছে, তাই আমি অনুমতি দিয়েছিলাম। কিন্তু ওর মাথায় যে কী চলছে, তা আমি তী করে আন্দাজ করব?’’ ভালিয়ার কথায়, ‘‘আর্থিক অনটন আমাদের রয়েছে তা ঠিকই। কিন্তু আজ অবধি ওদের কখনও ভুখা পেটে ঘুমোতে যেতে দিইনি। প্রত্যেকের খাবারের ভাল যোগানই রয়েছে পরিবারে। ’’

আরও পড়ুন: হরিপালে রেলিং ভেঙে খালে বাস, মৃত অন্তত ৫, জখম ২২

ঘটনার কথা ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই জেলা প্রশাসন এবং ভাবনগর জেলা পুলিশ ওই জায়গায় পৌঁছে যায়। ভাবনগর কন্ট্রোল রুমের পুলিশ আধিকারিকের কথায়, ‘‘খুন এবং খুনের চেষ্টা করার মামলা রুজু করে গ্রেফতার করা হয়েছে ওই মহিলাকে। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন