Bus Driver

বাসের মধ্যেই বাগান, তাক লাগিয়ে দিলেন বেঙ্গালুরুর বাসচালক!

বেঙ্গালুরুর এই বাসচালক সারা দিন বাস চালিয়েও পরিবেশের প্রতি নিজের কর্তব্য নিয়মিত পালন করে যান। সে জন্য তিনি বাসের মধ্যেই তৈরি করেছেন এক টুকরো বাগান।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৭ মে ২০১৯ ১১:০৯
Share:

বাসের ভিতর বাগান তৈরি করেছেন এই ড্রাইভার। ছবি সৌজন্যে টুইটার।

পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সবুজের গুরুত্ব ঠিক কতখানি তা আমরা সবাই কম-বেশি জানি। কিন্তু দৈনন্দিন জীবনে সেই কাজ করি কতজন? নারায়নাপ্পা কিন্তু আমাদের থেকে একটু আলাদা। বেঙ্গালুরুর এই বাসচালক সারা দিন বাস চালিয়েও পরিবেশের প্রতি নিজের কর্তব্য নিয়মিত পালন করে যান। সে জন্য তিনি বাসের মধ্যেই তৈরি করেছেন এক টুকরো বাগান।

Advertisement

ব্যাঙ্গালোর মেট্রোপলিটন ট্রান্সপোর্ট কর্পোরেশন বা বিএমটিসির বাস ড্রাইভার নারায়নাপ্পা। কাভাল বিলাসান্দ্রা ও যশবন্তপুরের মধ্যে রোজ বাস চালান তিনি। সেই বাসের মধ্যেই টবে বিভিন্ন গাছ লাগিয়েছেন তিনি। রোজ পরিচর্যা করে সেগুলিকে বড় করে তুলছেন তিনি।

পরিবেশকে সবুজ রাখার এই উদ্যোগ নারায়নাপ্পা শুরু করেছেন তাঁর দৈনন্দিন কাজের জায়গাতেই। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন , ‘‘গত তিন-চার বছর ধরে এটা করে যাচ্ছি আমি।’’ পরিবেশকে সবুজ রাখার সচেতনতা তৈরির জন্যই তিনি এ কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: ভিন জাতে বিয়ের ‘শাস্তি’, দু’মাসের গর্ভবতীতে পুড়িয়ে মারল দুই কাকা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন