Heavy Rainfall

টানা বৃষ্টির জেরে বেঙ্গালুরুর রাস্তা নদী, দাঁড়িয়ে মাছ ধরলেন ট্রাফিক পুলিশ, ঘরবন্দি মানুষ

সোমবার থেকে টানা বৃষ্টি হচ্ছে বেঙ্গালুরুতে। জলমগ্ন প্রায় গোটা শহর। থমকে গিয়েছে জনজীবন। ঘরবন্দি বাসিন্দার। সোম এবং মঙ্গলবার বেঙ্গালুরুর স্কুল, কলেজ ছুটি দিয়েছিল কর্নাটক সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৫
Share:

জলমগ্ন বেঙ্গালুরু শহর। ছবি: পিটিআই থেকে।

রাতভর বৃষ্টি বেঙ্গালুরুতে। জলমগ্ন প্রায় গোটা শহর। কোথাও হাঁটু-জল। কোথাও পথচারীদের বুক পর্যন্ত জল দাঁড়িয়ে রয়েছে। থমকে গিয়েছে জনজীবন। ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, রাস্তায় দাঁড়িয়ে মাছ ধরছেন শহরবাসী।

Advertisement

সোমবার থেকে টানা বৃষ্টি হচ্ছে বেঙ্গালুরুতে। কর্নাটক রাজ্য প্রাকৃতিক বিপর্যয় পর্যবেক্ষণ কেন্দ্র জানিয়েছে, সোমবার শহরে ৪৮.৪৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সব থেকে বেশি বৃষ্টি হয়েছে বেঙ্গালুরুর পূর্বে সিভি রমন নগরে। সেখানে সোমবার ১০৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

বহু এলাকা জলের নীচে। শহরের বহু বাড়িতে জল ঢুকে গিয়েছে। ঘরবন্দি আবাসিকরা। নীচু এলাকা থেকে বাসিন্দাদের সরানো হয়েছে নিরাপদ স্থানে। রাস্তায় পাম্প বসিয়ে জল নিষ্কাশনের চেষ্টা করছে পুরসভা। সোম এবং মঙ্গলবার বেঙ্গালুরুর স্কুল, কলেজ ছুটি দিয়েছিল কর্নাটক সরকার।

Advertisement

এর মধ্যে সামাজিক মাধ্যমে বেশ কিছু ছবি, ভিডিয়ো ভাইরাল হয়েছে। কোনও ভিডিয়োও দেখা গিয়েছে, রাস্তা থেকে মাছ ধরেছেন ট্রাফিক পুলিশ। হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বেঙ্গালুরুতে। বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকার অন্তর্গত এলাকায় ভারী বৃষ্টি হবে। শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন