Dinhata

Dinhata: দিনহাটার ভেটাগুড়ি গ্রাম পঞ্চায়েত দখলে নিল তৃণমূল,উদয়নের পোস্ট, এ বার অন্য মাঠে খেলা’

শনিবার উদয়ন বলেছিলেন, এক-দু’দিনের মধ্যে ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে আসবে। ঠিক পর দিন  সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে উঠে এল তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১৮:৩৮
Share:

বিজেপি থেকে তৃণমূলে যোগদান ভেটাগুড়িতে। নিজস্ব চিত্র।

ভেটাগুড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েত ধরে রাখতে পারল না বিজেপি। শনিবারের পর রবিবার ফের চার জন পঞ্চায়েত সদস্যকে তৃণমূলে যোগদান করালেন দলের নেতা উদয়ন গুহ। ফলে তৃণমূলের দখলে গেল ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত। আর তার পরই ফেসবুকে উদয়ন পোস্ট করেন, ‘আজ ভেটাগুড়ির প্রথম রাউন্ডের খেলা শেষ হল। এ বার অন্য মাঠে অন্য খেলা’। রাজনৈতিক মহলের ধারণা, ফের দিনহাটার বুকে বিজেপি-তে বড়সড় ভাঙন ঘটতে চলেছে।

শনিবার উদয়ন বলেছিলেন, এক-দু’দিনের মধ্যে ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে চলে আসবে। একই সঙ্গে তিনি হুঁশিয়ারি দেন, দিনহাটা বিধানসভা কেন্দ্রে বিজেপি-র পোস্টার লাগানোর লোক থাকবে না ৭ থেকে ১০ দিন বাদে। তার ঠিক পর দিনই ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েতে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে উঠে এল তৃণমূল।

যদিও বিজেপি-র জেলা সহ-সভাপতি প্রণব পালের দাবি, সন্ত্রাস করে, ভয় দেখিয়ে এবং বিভিন্ন প্রলোভনের মাধ্যমে ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত দখল করেছে তৃণমূল। তবে দিনহাটার বিজেপি কর্মীরা নিজেদের এলাকাকে রক্ষা করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন প্রণব।

Advertisement

ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা বিজেপি-র সাংসদ নিশীথ প্রামাণিক। দিনহাটা বিধানসভা কেন্দ্রের ৩৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে একমাত্র ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েত বিজেপি-র দখলে ছিল। নিশীথ প্রামাণিকের নিজের এলাকা হওয়ায় বিজেপি-র কাছে এটি প্রেস্টিজ লড়াই ছিল। কিন্তু সাংসদ নিজের গ্রাম পঞ্চায়েত ধরে রাখতে পারল না। বিধানসভা নির্বাচনে তৃণমূল দিনহাটা বিধানসভা কেন্দ্রে হেরেছে। ওই কেন্দ্রে থেকে জিতেছেন বিজেপি-র নিশীথ প্রামাণিক। তিনি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। তাই আগামী ৬ মাসের মধ্যে দিনহাটা বিধানসভা কেন্দ্রের পুনর্নির্বাচন রয়েছে। তাই সময় নষ্ট না করে ঘর গোছাতে নেমে পড়েছেন উদয়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন