সঙ্ঘের পতাকা খুলে চাপে বিএইচইউ আধিকারিক

আরএসএসের পতাকা খুলে বিপাকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের (বিএইচইউ) ডেপুটি চিফ প্রোক্টর কিরণ দামলে।

Advertisement

সংবাদ সংস্থা

মির্জাপুর শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৯ ০১:৫৬
Share:

ছবি: সংগৃহীত।

বিশ্ববিদ্যালয় চত্বর থেকে আরএসএসের পতাকা খুলে বিপাকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের (বিএইচইউ) ডেপুটি চিফ প্রোক্টর কিরণ দামলে। ঘটনাটি মঙ্গলবারের। সঙ্ঘের ছাত্র সংগঠনের বিক্ষোভের মুখে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন তিনি। পাশাপাশি ‘ধর্মবিশ্বাসে আঘাত’ করার অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলাও দায়ের করেছে উত্তরপ্রদেশের পুলিশ।

Advertisement

মির্জাপুর ক্যাম্পাসের শিক্ষক রামা দেবী নিমাননাপল্লি বলেন, ‘‘কিরণ দামলে ইস্তফা দিয়েছেন। তাঁর ইস্তফাপত্র বিএইচইউ-এর চিফ প্রোক্টর ওপি রাইয়ের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনই সিদ্ধান্ত নেবে, দামলের ইস্তফা গৃহীত হবে কি না।’’ আরএসএসের মির্জাপুর জেলা শাখার প্রধান চন্দ্রমোহনের অভিযোগের ভিত্তিতে বুধবার দামলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দামলের কথায়, ‘‘মঙ্গলবার মাঠে ছাত্রদের কাছে পতাকার বিষয়ে জানতে চাই। কিন্তু কেউ উত্তর না দেওয়ায় পতাকাটি খুলে সহকারীকে দিয়ে বলি, সেটা আমার অফিসে রেখে দেওয়ার জন্য।’’ পরে কিছু ছাত্র তাঁকে বলেন, সেটি আরএসএসের পতাকা। দামলে বলেন, ‘‘ওঁদের বলি, এ বিষয়ে আমি কিছুই জানি না। কারণ পতাকার উপরে কিছু লেখা ছিল না।’’

Advertisement

আরও পড়ুন: এনআরসি-র কাগজ তুলতে ছুটবেন না,আহ্বান গোপীনাথনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন