Bihar Election 2020

ফিরছেন না নীতীশ, হুঙ্কার চিরাগদের

নীতীশ আগেভাগেই বলে রেখেছেন, এই তাঁর শেষ ভোট।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২০ ০৪:২৪
Share:

চিরাগ পাসোয়ান। ছবি: পিটিআই।

বিহারে তৃতীয় তথা শেষ দফার ভোটগ্রহণ শেষ হল আজ। মঙ্গলবার ফল ঘোষণা। এ দিনের বুথফেরতসমীক্ষা মহাজোটকে এগিয়ে রেখেছে। যদিও তা না-ও মিলতে পারে।

Advertisement

আজ দিনের শুরুতেই নরেন্দ্র মোদী বলেন, বিহারে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নীতীশ কুমারকে জেতানো দরকার। তার কিছু পরেই অবশ্য এলজেপি-র চিরাগ পাসোয়ান হুঙ্কার ছাড়েন, ‘‘নীতীশ কুমার কোনও মতেই আর মুখ্যমন্ত্রী হতে পারবেন না। দু’দফাতেই সেটা বোঝা গিয়েছে। তৃতীয় দফা তাতেই সিলমোহর দেবে।’’ তিনি বলেন, ‘‘গত ১৫ বছরের চেয়ে বিহারকে ভাল জায়গায় নিয়ে যাওয়ার এই সুযোগ। নতুন সরকার উন্নয়নকেই পাখির চোখ করবে।’’ নীতীশ আগেভাগেই বলে রেখেছেন, এই তাঁর শেষ ভোট। আজ শিবসেনা নেতা সঞ্জয় রাউত তা মনে করিয়ে দাবি করেন, ‘‘বিহারের মানুষই নিশ্চিত করে দেবেন যাতে এটা নীতীশের শেষ ভোট হয়।’’

এ দিন ৭৮টি বিধানসভা আসনে ভোট পড়েছে ৫৫.২২%। গত বারের চেয়ে কম হলেও অতিমারির আবহে এই ভোটদান উল্লেখযোগ্য। আগাগোড়া শান্তিপূর্ণ ভাবেই যে ভোটগ্রহণ শেষ হল, সেটাও নজর কেড়েছে। এই দফার উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন বিধানসভার স্পিকার, জেডিইউ-এর বিজয়কুমার চৌধরি, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শরদ যাদবের কন্যা, কংগ্রেসের সুভাষিণী যাদব এবং ছাতাপুর কেন্দ্র থেকে বিজেপির টিকিটে দাঁড়িয়েছেন প্রয়াত সুশান্ত সিংহ রাজপুতের তুতো ভাই নীরজ কুমার সিংহ। এ দিন বাল্মীকিনগর লোকসভা কেন্দ্রের উপনির্বাচনেও ভোট নেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন