Nitish Kumar

জনসভায় নীতীশের দিকে পাথর-পেঁয়াজ ছুড়লেন যুবক, মেজাজ হারালেন জেডিইউ সুপ্রিমো

ঘটনার সূত্রপাত, মধুবনীর জেলার হরলখীতে নির্বাচনী জনসভায়। সভার মঞ্চে নীতীশের ভাষণ শুরু হতেই তাঁর দিকে ধেয়ে আসে পাথর-পেঁয়াজ।

Advertisement

সংবাদ সংস্থা

মধুবনী (বিহার) শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ২১:৫১
Share:

মধুবনীর জনসভায় নীতীশ কুমার। ছবি: পিটিআই।

ফের নিজের রাজ্যে নির্বাচনী প্রচারসভায় জনরোষের শিকার সংযুক্ত জনতা দল (জেডিইউ)-এর প্রধান নীতীশ কুমার। মঙ্গলবার মধুবনী জেলায় জনসভা চলাকালীন নীতীশকে লক্ষ্য করে পাথর-পেঁয়াজ ছুড়ে মারলেন অজ্ঞাতপরিচয় এক যুবক। বিহারের মুখ্যমন্ত্রী পর্যন্ত তা না পৌঁছলেও এ হেন ঘটনায় স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে নীতীশ প্রশাসন।

Advertisement

ঘটনার সূত্রপাত, মধুবনীর জেলার হরলখীতে নির্বাচনী জনসভায়। সেখানকার ১টি সরকারি স্কুলে এ দিন বিহার বিধানসভার তৃতীয় দফার নির্বাচনের জন্য প্রচারে গিয়েছিলেন নীতীশ। ওই সভার মঞ্চে নীতীশের ভাষণ শুরু হতেই তাঁর দিকে ধেয়ে আসে পাথর-পেঁয়াজ। দর্শকের মধ্যে উপস্থিত ১ যুবক নীতীশকে লক্ষ্য করে তা ছুড়তে থাকেন। নিজের ভাষণে সে সময় রাজ্যে বেকারত্ব ঘোচানোর প্রসঙ্গে বলছিলেন নীতীশ। পাথর-পেঁয়াজ ছুড়ে নীতীশের উদ্দেশে ওই যুবকের অভিযোগ, রাজ্যে বেআইনি মদের ব্যবসা বন্ধ করতে ব্যর্থ হয়েছে বিহার সরকার। নিষেধাজ্ঞা সত্ত্বেও বিহারে অবাধে মদের কারবার চলছে বলেও চিৎকার করতে থাকেন তিনি। জনসভায় উপস্থিত নিরাপত্তীরক্ষীরা সঙ্গে সঙ্গে ওই যুবককে নিরস্ত করেন। মঞ্চে থাকা নীতীশকেও ঘিরে থাকেন তাঁর নিরাপত্তাকর্মীরা।

গোটা ঘটনায় প্রকাশ্যেই মেজাজ হারাতে দেখা গিয়েছে নীতীশকে। নিরাপত্তারক্ষীরা ওই যুবককে নিরস্ত করলেও মঞ্চের মাইকে তিনি বলতে থাকেন, “আরও ছুড়ুন, আরও ছুড়ুন। ওই দিকে খেয়াল করবেন না।” এর পর নিরাপত্তারক্ষীদের উদ্দেশে ওই যুবককে ছেড়ে দিতেও বলেন তিনি। সেই সঙ্গে বিহারে তাঁদের জোট সরকার ফের ক্ষমতায় এলে যে কর্মসংস্থানের সুবিধা হবে, সে দাবিও করতে থাকেন নীতীশ।

Advertisement

আরও পড়ুন: ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র প্রশ্নে ধর্মীয় ভাবাবেগে আঘাত! অমিতাভের বিরুদ্ধে এফআইআর বিজেপি নেতার

আরও পড়ুন: বহু দিন পর শুভেন্দুর মুখে ‘নেত্রী’, বার্তা কি কালীঘাটকে

এই প্রথম নয়। এর আগেও নিজের রাজ্যে আম জনতার ক্ষোভের মুখে পড়তে হয়েছে নীতীশকে। ২৫ অক্টোবর মুজফ্ফরপুরের জনসভায় দর্শকদের একাংশ বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব এবং তাঁর দল রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)-এর সমর্থনে স্লোগান দিয়েছেন। সে সময়ও মেজাজ হারিয়েছিলেন নীতীশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন