দলবদলে বিজেপির বিরুদ্ধে ক্ষোভ গোয়ায়

দল ছাড়ার পরেই ১০ বিধায়ক আজ দিল্লিতে বিজেপির দফতরে পৌঁছন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০১৯ ০১:২৭
Share:

দল ছাড়ার পর দিল্লিতে বিজেপির দফতরে গোয়ার কংগ্রেসের ১০ বিধায়ক। ছবি: পিটিআই।

গোয়ার কংগ্রেসের ১০ বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ার পরেই শরিকদের অসন্তোষ সামনে এল। বিজেপির জোট শরিক গোয়া ফরওয়ার্ড পার্টির নেতা এবং রাজ্যের উপমুখ্যমন্ত্রী বিজয় সরদেশাই আজ বলেছেন, গোয়ার রাজনীতিতে মনোহর পর্রীকরদের ঘরানা শেষ হয়ে গিয়েছে। তাঁর দলকে বিজেপির সঙ্গে মিশিয়ে দেওয়ার সম্ভাবনাও এ দিন খারিজ করে দিয়েছেন সরদেশাই।

Advertisement

দল ছাড়ার পরেই ১০ বিধায়ক আজ দিল্লিতে বিজেপির দফতরে পৌঁছন। বিজেপির কার্যকরী সভাপতি জে পি নড্ডার উপস্থিতিতে গেরুয়া শিবিরে আনুষ্ঠানিক ভাবে যোগ দেন তাঁরা। পরে বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গেও দেখা করেছেন এই বিধায়কেরা। বিজেপি সূত্রের খবর, শীঘ্রই গোয়ায় মন্ত্রিসভার বদবদল করতে চলেছেন মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত। গোয়ায় কংগ্রেসের মোট ১৫ জন বিধায়কের মধ্য থেকে ১০ জনই শিবির বদল করায় বেহাল অবস্থা দলের। ৪০ আসন বিশিষ্ট বিধানসভায় যে ৫ জন বিধায়ক কংগ্রেসে টিঁকে রয়েছেন, তাঁদের ৪ জনই প্রাক্তন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী সবন্ত অবশ্য এ দিন দাবি করেছেন, কংগ্রেসের বিধায়কদের লোভ দেখিয়ে দলে টানেনি বিজেপি। বরং উন্নয়নের কাজে শামিল হওয়ার জন্যই শিবির বদলেছেন তাঁরা।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন