রেশনে দুর্নীতির অভিযোগ বিজেপির

জেলার গণবন্টন ব্যবস্থায় অবাধ লুঠের অভিযোগ আনল বিজেপি। শনিবার জেলা বিজেপি সভাপতি ক্ষিতীশ রঞ্জন পাল এই অভিযোগ এনে বলেন, ‘‘এক শ্রেণির রেশন ডিলার ও সরকারি আমলার যোগসাজশে জেলা গণবন্টন ব্যবস্থায় অবাধ লুঠতরাজ চলছে। সাধারণ মানুষ তাঁদের প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছেন। অন্য দিকে, সেই পণ্য খোলা বাজারে কেনাবেচা হচ্ছে।’’

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ মে ২০১৫ ০৩:০২
Share:

জেলার গণবন্টন ব্যবস্থায় অবাধ লুঠের অভিযোগ আনল বিজেপি। শনিবার জেলা বিজেপি সভাপতি ক্ষিতীশ রঞ্জন পাল এই অভিযোগ এনে বলেন, ‘‘এক শ্রেণির রেশন ডিলার ও সরকারি আমলার যোগসাজশে জেলা গণবন্টন ব্যবস্থায় অবাধ লুঠতরাজ চলছে। সাধারণ মানুষ তাঁদের প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছেন। অন্য দিকে, সেই পণ্য খোলা বাজারে কেনাবেচা হচ্ছে।’’ বিজেপি নেতৃত্বের বক্তব্য, সম্প্রতি দলের প্রতিনিধিরা হাইলাকান্দির সরবরাহ আধিকারিকের সঙ্গে দেখা করে এই দুর্নীতির বিষয়ে তাঁকে জানিয়েছেন। তাঁদের বক্তব্য: বিভাগীয় সূত্রে পাওয়া তথ্যে দেখা গেছে, প্রতি মাসে বিপিএল এবং এপিএল কার্ডে যত কিলোগ্রাম করে চাল বরাদ্দ করা হচ্ছে গ্রামের মানুষ তা পাচ্ছেন না। বিজেপি নেতাদের অভিযোগ, জেলার সরবরাহ বিভগের একাংশের সঙ্গে সমবায় সমিতির কারও কারও গোপন বোঝাপড়ার মাধ্যমেই এই লুঠপাট চলছে। গ্রামাঞ্চলের কিছু ডিলারও পণ্যসামগ্রী বরাদ্দের বিষয়ে গ্রাহকদের অন্ধকারে রেখে দিয়ে তাঁদের ঠকাচ্ছেন। বিজেপির অভিযোগের তির জেলা প্রশাসনের দিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন