Rahul Gandhi

রাহুলকে ‘পাপ্পু’ বলায় ঝগড়া লেগে গেল দুই জনপ্রতিনিধির!

তাঁর দলের সুপ্রিমোকে এ রকম সম্বোধন করায় সেই মহিলা কাউন্সিলর তো রেগে আগুন। বিজেপি সাংসদের সঙ্গে শুরু হল তাঁর উত্তপ্ত বাক্য বিনিময়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৮ ১১:৫১
Share:

উত্তপ্ত বাক্য বিনিময় হচ্ছে দুই জন প্রতিনিধির মধ্যে। ছবি এএনআই-এর সৌজন্যে।

রাজস্থানের বাঁসওয়ারায় এক স্থানীয় সভায় কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীকে ‘পাপ্পু’ বলে সম্বোধন করেছিলেন বিজেপির সাংসদ। তখন সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় কংগ্রেস কাউন্সিলর। তাঁর দলের সুপ্রিমোকে এ রকম সম্বোধন করায় সেই মহিলা কাউন্সিলর তো রেগে আগুন। বিজেপি সাংসদের সঙ্গে শুরু হল তাঁর উত্তপ্ত বাক্য বিনিময়। সেই ভিডিয়োই এখন ভাইরাল নেট দুনিয়ায়।

Advertisement

রবিবার বাঁসওয়ারায় স্থানীয়দের নিয়ে একটি ছোট সভা করছিলেন রাজস্থানের বিজেপি সাংসদ দেবাজিভাই। সেই সভাতে স্থানীয় কংগ্রেস কাউন্সিলর সীতা দামোরও উপস্থিত ছিলেন। নিজের বক্তব্যের সময় দেবাজিভাই বলেন, ‘‘পাপ্পু কো বুলাও, পাপ্পু গাড্ডে ভরেগা।’’ অর্থাত্ পাপ্পুকে ডাকো, পাপ্পু গর্ত বোজাবে।

এই কথা শোনার পরই প্রতিবাদ জানান সীতা। দুই জনপ্রতিনিধির মধ্যে শুরু হয় বাক্য বিনিময়। সেই ভিডিয়োই এখন ভাইরাল।

Advertisement

আরও পড়ুন: রাজস্থানে হিন্দু তাস মোদীর

কংগ্রেস কাউন্সিলর সীতা দামোর অবশ্য দাবি করেছেন, রাহুল গাঁধীকে ‘পাপ্পু’ বলে সম্বোধন করার জন্য ক্ষমা চেয়েছেন ওই বিজেপি সাংসদ।

অবশ্য রাহুল গাঁধীকে পাপ্পু বলাটা নতুন কিছু নয়। বিজেপির প্রথম সারির নেতা-মন্ত্রী থেকে কর্মী-সমর্থকরা রাহুল গাঁধীকে অপদস্থ করতে প্রায়শই ‘পাপ্পু’ বলে ডেকে থাকেন।

কংগ্রেস সভাপতিকে পাপ্পু বলা নিয়ে এ বছর একটি মজাদার ঘটনার সাক্ষী থেকেছে দেশ। পার্লামেন্টের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জড়িয়ে ধরে গলা মিলিয়েছিলেন রাহুল গাঁধী। সেদিন তিনি বলেছিলেন, ‘‘আপনি আমাকে অপদস্থ করতে পারেন, পাপ্পু বলে ডাকতে পারেন। কিন্তু সে জন্য আমি আপনাকে ঘৃণা করব না। আমি আপনার ঘৃণাকে ভালবাসায় রূপান্তরিত করব। আমি কংগ্রেস।’’

আরও পড়ুন: জলের জোগানে নাইজিরিয়ারও পিছনে ভারত

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন