National news

‘মোদীজি পিএম, যোগীজি সিএম হয়ে গেলেন, রাম সেই তাঁবুতেই’, তোপ দাগলেন বিজেপি বিধায়ক

নরেন্দ্র মোদী এবং আদিত্যনাথ যোগী দু’জনেই দেশের দুই গুরুত্বপূর্ণ পদে আসীন হয়ে, ক্ষমতার অধিকারী হয়েও রামেরও জন্য আদপে কিছুই করছেন না, অভিযোগ তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৮ ১৬:৩৬
Share:

নরেন্দ্র মোদী এবং আদিত্যনাথ যোগী। —ফাইল চিত্র।

অযোধ্যায় রামমন্দির গড়া নিয়ে মোদী-যোগীর তুমুল সমালোচনা করলেন বিজেপিরই বালিয়া বিধানসভা কেন্দ্রের হিন্দুত্ববাদী বিধায়ক সুরিন্দর সিংহ। নরেন্দ্র মোদী এবং আদিত্যনাথ যোগী দু’জনেই দেশের দুই গুরুত্বপূর্ণ পদে আসীন হয়ে, ক্ষমতার অধিকারী হয়েও রামেরও জন্য আদপে কিছুই করছেন না, অভিযোগ তাঁর।

Advertisement

শনিবার এক অনুষ্ঠানে সংবাদমাধ্যমের সামনে বিধায়ক বলেন, ‘‘মোদীজি প্রধানমন্ত্রী হয়ে গেলেন, যোগীজি মুখ্যমন্ত্রী হয়ে গেলেন, দু’জনেই হিন্দুত্ববাদে বিশ্বাসী। অথচ খুবই দুঃখের বিষয় তাঁদের রাজত্বে নিজের জন্মভূমিতেও রামের ঠাঁই সেই তাঁবুতেই রয়ে গেল। এটা ভারত এবং হিন্দু সমাজের দুর্ভাগ্য।’’

সঙ্গে তিনি আরও জানান, সংবিধানের অনেক উপরে ঈশ্বরের স্থান। আর তাই অযোধ্যায় চিহ্নিত জায়গাতেই রাম মন্দির বানানো উচিত। রাম মন্দির নিয়ে আর অহেতুক সময় ব্যয় করা উচিত নয়।

Advertisement

আরও পড়ুন: ‘পাল্টি খাওয়াই রাজনীতির অঙ্গ’, নিজেকে হিটলারের সঙ্গে তুলনা করলেন ইমরান

অযোধ্যায় রামমন্দির মামলার শুনানি কবে তা জানুয়ারির আগে জানাবে না সুপ্রিম কোর্ট। কিন্তু তার অপেক্ষায় না থেকে লোকসভা ভোটের আগে উগ্র হিন্দুত্ববাদী সংগঠনগুলো আসরে নেমে পড়েছে। ২৫ নভেম্বর অযোধ্যায় রামমন্দির নিয়ে জোড়া বৈঠকের তোড়জোড় শুরু করেছে তারা। সূত্রের খবর, এই সভায় গৈরিক-বাহিনী গন্ডগোল বাধাতে পারে এই আশঙ্কায় এখন থেকেই অনেক সংখ্যালঘু মানুষ অযোধ্যা ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন।

আরও পড়ুন: রাফাল নিয়ে ১৫ মিনিট বিতর্ক করুন! উত্তর দিতে পারবেন না মোদী, বললেন রাহুল

দেশে হিন্দুত্ববাদের রমারমার পিছনে অনেকেই বিজেপিকে দায়ী করেন।অনেক সময়ই বিরোধীদের আক্রমণের মুখে পড়তে হয় তাদের। রাম মন্দির গড়া নিয়ে এ বার নিজেদের দলের মধ্যেও অসন্তোষের শিকার হলেন মোদী-যোগী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন