Amit Shah

পেগাসাস-তরজায় শাহ

মাদক রুখতে স্থল ও জলসীমান্ত এবং বিমানবন্দরে কী ভাবে নজরদারি বাড়ানো হয়েছে, তা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে এ দিন প্রশ্ন করছিলেন অসমের সাংসদ গগৈ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ০৬:৪১
Share:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল চিত্র।

ইজ়রায়েলের স্পাইওয়্যার পেগাসাস দিয়ে সাংসদদের উপরে কেন্দ্র নজরদারি চালাচ্ছে বলে কংগ্রেসের গৌরব গগৈ লোকসভায় অভিযোগ তুলতেই তাঁকে ওই অভিযোগ প্রমাণ করতে হবে বলে চ্যালেঞ্জ ছুড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement

মাদক রুখতে স্থল ও জলসীমান্ত এবং বিমানবন্দরে কী ভাবে নজরদারি বাড়ানো হয়েছে, তা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে এ দিন প্রশ্ন করছিলেন অসমের সাংসদ গগৈ। তারই জের টেনে তিনি বলেন, ‘‘কী ভাবে আপনারা গোয়েন্দাদের ও নজরদারি ব্যবস্থাকে কাজে লাগাচ্ছেন? আপনারা আমাদের আর সাংবাদিকদের ফোনে পেগাসাস ভরে দিচ্ছেন। কত জন মাদক-মাফিয়াকে পেগাসাস দিয়ে ধরেছেন, সেটা জানান।’’ শাহ পাল্টা বলেন, ‘‘এমন গুরুতর অভিযোগ তোলার পরে উনি (গগৈ) যদি তা প্রমাণ করতে না পারেন, তা হলে তাঁর কথা কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হোক। সংসদে গুরুত্বপূর্ণ আলোচনা হয়। তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভিত্তিহীন অভিযোগ তোলার জায়গা নয়। প্রমাণ দিন। সুপ্রিম কোর্ট ইতিমধ্যেই এই বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন