আজ দুজনার দুটি পথ দুটি দিকে গেছে বেঁকে

বিজেপির সঙ্গে সিধুর এক যুগের সম্পর্ক ছিন্ন হল। কিন্তু বিজেপি ছাড়ছেন না তাঁর আইনজীবী স্ত্রী। সিধুর স্ত্রী পঞ্জাবের বিজেপি বিধায়ক নভজোৎ কউর সিধু জানিয়ে দিলেন, বিজেপির সঙ্গে তিনি যেমন ছিলেন, ঠিক তেমনই থাকছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৬ ১৪:১৭
Share:

স্ত্রী-র সঙ্গে নভজোৎ সিংহ সিধু। এএফপি-র তোলা ফাইল চিত্র।

বিজেপির সঙ্গে সিধুর এক যুগের সম্পর্ক ছিন্ন হল। কিন্তু বিজেপি ছাড়ছেন না তাঁর আইনজীবী স্ত্রী। সিধুর স্ত্রী পঞ্জাবের বিজেপি বিধায়ক নভজোৎ কউর সিধু জানিয়ে দিলেন, বিজেপির সঙ্গে তিনি যেমন ছিলেন, ঠিক তেমনই থাকছেন। নভজোৎ কউর পঞ্জাবে অকালি-বিজেপি সরকারের মুখ্য পরিষদীয় সচিব পদেও রয়েছেন। রাজ্যসভা থেকে সিধুর ইস্তফার পর, তাঁর স্ত্রীর ইস্তফা ঘিরেও জল্পনা শুরু হয়েছিল। তবে সে সব জল্পনা উড়িয়ে নভজোৎ কউর বলেন, “আমি বিজেপি থেকে পদত্যাগ করিনি।”

Advertisement

সোমবার সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনেই সাংসদ পদে ইস্তফা দিয়ে বিজেপিকে যথেষ্ট অস্বস্তিতে ফেলেছিলেন সিধু। মাত্র তিন মাস আগেই তাঁকে মনোনীত করে রাজ্যসভায় পাঠিয়েছিল বিজেপি। সাংসদ পদ ছাড়লেও এখনও আনুষ্ঠানিক ভাবে দল ছাড়ার কথা ঘোষণা করেননি সিধু। প্রকাশ্যে নিজের ইস্তফা নিয়ে এখনও একটা কথাও বলেননি তিনি। কিন্তু শোনা যাচ্ছে তিনি আম আদমি পার্টিতে যোগ দিচ্ছেন, এবং আগামী বছর পঞ্জাবের বিধানসভা নির্বাচনে বিজেপি-অকালি জোট এবং কংগ্রেসকে চ্যালেঞ্জ করতে সিধুই মুখ হতে চলেছেন আপের।

সিধুর স্ত্রীও এ দিন মেনে নিয়েছেন রাজ্যসভা থেকে তাঁর স্বামীর ইস্তফা দেওয়ার অর্থই হল তিনি বিজেপি ছেড়েছেন। বিজেপি ছাড়া নিয়ে সিধু তাঁর সিদ্ধান্ত বদল করবেন না বলেও জানিয়েছেন নভজোৎ কউর। তিনি বলেন, “আমার মনে হয়, সিধু যথেষ্ট স্পষ্ট ভাবেই ইঙ্গিত দিয়েছেন তিনি কী করতে যাচ্ছেন। আর তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা কী হবে তা তাঁকেই জানাতে দিন। তিনি পঞ্জাবের সেবা করার কথা বলেছেন, আর আম আদমি পার্টির হয়ে তা করা ছাড়া অন্য কোনও উপায় নেই।”

Advertisement

আরও পড়ুন

সাংসদ পদ থেকে ইস্তফা, সিধুর ছক্কায় বেসামাল বিজেপি-বোলিং

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন