Manipur

মণিপুরের পরিস্থিতি নিয়ন্ত্রণে, জানাল সেনা, বিজেপি বিধায়ককে গণপিটুনি, ভর্তি হাসপাতালে

বৃহস্পতিবার বিকেলে রাজধানী ইম্ফলের রাজ্য সচিবালয়ে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের সঙ্গে বৈঠক করে বাড়ি ফিরছিলেন বিজেপি বিধায়ক ভালতে। বিধায়ক এবং তাঁর গাড়ির চালককে দেওয়া হয় গণপিটুনি।

Advertisement

সংবাদ সংস্থা

ইম্ফল শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ০৯:২৮
Share:

বিজেপি বিধায়ককে গণপিটুনির অভিযোগ মণিপুরে। ছবি: ফেসবুক।

শান্ত হচ্ছে মণিপুর। এরই মধ্যে খবর পাওয়া যাচ্ছে, জনতার আক্রমণে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে মণিপুরের এক বিজেপি বিধায়ককে। তাঁর অবস্থা সঙ্কটজনক। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে নিজের বাসভবনে ফেরার পথে বহু মানুষের দঙ্গল ঝাঁপিয়ে পড়ে তাঁর গাড়ির উপর। চলে গণপ্রহার। এ দিকে শুক্রবার সকালেই সেনা জানিয়েছে, রাজ্যের পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে তারা।

Advertisement

সেনা জানিয়েছে, মণিপুরের পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে। চূড়াচাঁদপুর-সহ বিভিন্ন উত্তপ্ত এলাকায় সেনার ফ্ল্যাগমার্চ চলছে।

মণিপুরের থানলোনের তিন বারের বিধায়ক ভুংজ়াগিন ভালতে। বৃহস্পতিবার বিকেলে রাজধানী ইম্ফলের রাজ্য সচিবালয়ে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহের সঙ্গে বৈঠক করে বাড়ি ফিরছিলেন। পথে আক্রান্ত হন তিনি। জানা গিয়েছে, বিক্ষোভকারীদের রুদ্রমূর্তি দেখে পালিয়ে যান তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরা। বিধায়ক এবং তাঁর গাড়ির চালককে ঘিরে ধরে শুরু হয় গণপিটুনি।

Advertisement

গুরুতর আহত অবস্থায় ভালতেকে উদ্ধার করে ইম্ফলের ‘রিজিয়োনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস’ (রিমস)-য়ে ভর্তি করানো হয়। বর্তমানে তাঁর অবস্থায় আশঙ্কাজনক।

কুকি সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করেন ভালতে। মণিপুরে বিগত বিজেপি সরকারের আমলে তিনি আদিবাসী ও পার্বত্য বিষয়ক দফতরের মন্ত্রী ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন