National News

আস্থাভোটের কৌশল ঠিক করতে মুম্বইয়ে রাত ৯টায় বিজেপি বিধায়কদের বৈঠক

রায়ের পরেই নিজের বাসভবনে কোর কমিটির বৈঠক ডাকেন দেবেন্দ্র ফডণবীস।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ ১২:৪২
Share:

বিজেপি শিবিরে তৎপরতা তুঙ্গে। —ফাইল চিত্র

শপথ গ্রহণের পর থেকে প্রকাশ্যে অন্তত তেমন কোনও তৎপরতা ছিল না বিজেপি শিবিরে। কিন্তু সুপ্রিম কোর্ট বুধবার বিকেল পাঁচটার মধ্যে আস্থা ভোটের নির্দেশ দিতেই তুঙ্গে উঠল তৎপরতা। দেবেন্দ্র ফডণবীসের বাড়িতে তড়িঘড়ি বসল কোর কমিটির বৈঠক। উপ মুখ্যমন্ত্রী অজিত পওয়ারও মুখ্যমন্ত্রী ফডণবীসের বাড়িতে গিয়ে দেখা করেছেন।

Advertisement

এর পাশাপাশি মঙ্গলবার রাতেই দলীয় বিধায়কদের নিয়ে বৈঠকে বসছেন বিজেপি শীর্ষ নেতৃত্ব। রাত ন’টার ওই বৈঠকে বুধবারের আস্থা ভোট নিয়ে রণকৌশল স্থির হবে ওই বৈঠকে।

শিবসেনা-এনসিপি-কংগ্রেসের দায়ের করা মামলায় বুধবার বিকেল পাঁচটার মধ্যে আস্থা ভোটের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এই রায়ের পরেই নিজের বাসভবনে কোর কমিটির বৈঠক ডাকেন দেবেন্দ্র ফডণবীস। আশিস শেলার, গিরিশ মহাজন, ভূপেন্দ্র যাদব-সহ দলের শীর্ষনেতারা তড়িঘড়ি পৌঁছে যান ফডণবীসের বাড়িতে।

Advertisement

এর কিছুক্ষণ পরেই ফডণবীসের বাড়িতে যান বিধায়ক হরিভাউ বাগড়ে। তিনি আগের সরকারে স্পিকার ছিলেন এবং পরবর্তী স্পিকার দায়িত্বভার না নেওয়া পর্যন্ত তিনিই স্পিকার থাকবেন। এ দিন তিনি স্পিকারের গাড়িতেই ফডণবীসের বাড়িতে যান।

আরও পড়ুন: মহারাষ্ট্রে কালই আস্থাভোট, করতে হবে সরাসরি সম্প্রচার, নির্দেশ সুপ্রিম কোর্টের

আরও পড়ুন: আস্থাভোটে আমরাই জিতব, বললেন সনিয়া, বিজেপির খেলা শেষ, প্রতিক্রিয়া এনসিপির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন