Hema Malini

‘বিহারের উৎসব বিহু’! অসমের ক্ষোভের আঁচ পেয়ে বিজেপি সাংসদ হেমার তড়িঘড়ি ভুল স্বীকার

বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনের সমালোচনা করে বিজেপি সাংসদ হেমা মালিনী বলেছিলেন— ‘‘কৃষকেরা কী চান, তা নিজেরাই জানেন না!’’

Advertisement
শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১২:১৬
Share:

অসমের বিহুকে ‘বিহারের উৎসব’ বলে বিতর্কে বিজেপির চিত্রতারকা সাংসদ হেমা মালিনী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অতীতে একাধিক বার বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। বিজেপির চিত্রতারকা সাংসদ হেমা মালিনী এ বার পরিচয় দিলেন তাঁর অজ্ঞতার। টুইটারে লিখলেন, ‘‘বিহু বিহারিদের উৎসব’’!

Advertisement

অসমীয়া জনগোষ্ঠীর নববর্ষ উৎসব বিহুকে ‘বিহারে পাঠিয়ে দেওয়ায়’ সমাজমাধ্যমে আক্রমণের নিশানা হন মথুরার সাংসদ। অসমের অনেক বাসিন্দাই তাঁর ক্ষমাপ্রার্থনার দাবি তোলেন। এর পরেই দ্রুত নিজের ভুলের জন্য ক্ষমা চান তিনি। লেখেন, ‘‘ভুল করে আমি বিহুকে বিহারের উৎসব লিখেছি। আমি দুঃখিত। বিহু অসমের উৎসব।’

প্রসঙ্গত, ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে মথুরার সাংসদ হেমা কাস্তে হাতে চাষের ক্ষেতে ফসল কাটতে নেমে পড়েছিলেন। মাথায় ফসল চাপিয়ে হেঁটে গিয়েছিলেন আলপথে। ট্র্যাক্টরও চালিয়েছেন। ভোটে জিতে যাওয়ার দু’বছর পর নরেন্দ্র মোদী সরকারের বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনের সমালোচনা করে বলেছিলেন— ‘‘কৃষকেরা কী চান, তা নিজেরাই জানেন না!’’ তার আগে অভিনেত্রী প্রত্যুষা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুকে সমাজমাধ্যমে ‘সেন্সলেস সুইসাইড’ লিখেও বিতর্কে জড়িয়েছিলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন