Subramanian Swamy

‘বিজেপির আইটি সেল দুর্বৃত্তে ভরা’, তোপ সুব্রহ্মণ্যন স্বামীর

বিজেপির রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যন স্বামী। বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে তাঁর করা মন্তব্যের জেরে প্রায়শই ফাঁপরে পড়ে বিজেপি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২০ ১১:১৪
Share:

সুব্রহ্মণ্যন স্বামীর নিশানায় এ বার বিজেপির আইটি সেল। গ্রাফিক- তিয়াসা দাস।

বিজেপির রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যন স্বামী। বিভিন্ন ঘটনার প্রেক্ষিতে তাঁর করা মন্তব্যের জেরে প্রায়শই ফাঁপরে পড়ে বিজেপি। সোমবার ফের তিনি তোপ দেগেছেন। এ বার তাঁর নিশানায় বিজেপির আইটি সেল।

Advertisement

বিজেপির বর্ষীয়ান এই সাংসদের অভিযোগ বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য তাঁর বিরুদ্ধে মিথ্যা প্রচার চালাচ্ছেন। সোমবার নিজের টুইটার হ্যান্ডলে তিনি লিখেছেন, ‘‘বিজেপির আইটি সেলের দুর্বৃত্তায়ন ঘটেছে। সেলের কিছু সদস্য আমার উপর আক্রমণ চালানোর জন্য নকল টুইট ব্যবহার করছেন।’’ এর পরই তাঁর সতর্কবার্তা, ‘‘আমার অনুগামীরা যদি পাল্টা আক্রমণে করে সে ক্ষেত্রে আমি দায়ী থাকব না। যেমন দলের শঠ আইটি সেলের জন্য বিজেপি দায়ী নয়।’’ টুইটারে সুব্রহ্মণ্যন স্বামীর ৯৯ লক্ষ ফলোয়ার রয়েছেন।

স্বামীর এই টুইটার দেখে তাঁর কিছু অনুগামী এই আইটি সেলকে অগ্রাহ্য করার পরামর্শ দেন। বলেন, ওদের গুরুত্ব দিলে আপনার ‘মূল্যবান সময়’ নষ্ট হবে। তার জবাবে স্বামী জানান, তিনি বিষয়টি অগ্রাধিকার দিচ্ছেন না, কিন্তু বিজেপির উচিত তাঁদের বহিষ্কার করা। এর পর বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যকেও নিশানা করে তিনি বলেছেন, ‘‘আমরা মর্যাদাবান পুরুষোত্তমের দল। রাবণ বা দুঃশাসনের দল নই।’’ যদিও অমিত মালব্য এ নিয়ে কোনও মন্তব্য করেননি।

Advertisement

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ভিডিয়ো ছড়িয়ে পড়ে। সেই ভিডিয়োগুলির বক্তব্য ছিল সুব্রহ্মণ্যন স্বামী রাম মন্দির ও মোদী সরকারের বিরোধী। এই সব ভিডিয়ো সামনে আসতেই বিজেপির আইটি সেলকে বিঁধলেন স্বামী।

বিভিন্ন বিষয়ে দলের অবস্থানের বিপরীতে গিয়ে নিজের মত এর আগেও একাধিকবার ব্যক্ত করেছেন স্বামী। তাঁর করা মন্তব্য নিয়ে ফাঁপরে পড়তে হয়েছে বিজেপি নেতাদেরও। জিডিপির সঙ্কোচন নিয়ে তিনি কড়া সমালোচনা করেছিলেন অর্থমন্ত্রকের। জেইই-নিট পরীক্ষা নিয়েও সরকারের অবস্থানের সমালোচনা করেছিলেন তিনি। সওয়াল করেছিলেন ওই পরীক্ষা স্থগিতের জন্যও।

আরও পড়ুন: সুশান্তকে ভোটের ঘুঁটি করল বিজেপি

আরও পড়ুন: দৈনিক সংক্রমণ কমে হল ৭৫ হাজার, এক দিনে ১১৩৩ জনের মৃত্যু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন