বিজেপিতে তিন, বিপাকে আহমেদ

বিজেপি সূত্রের দাবি, অমিতের চিত্রনাট্য মেনেই সব হচ্ছে। রাষ্ট্রপতি নির্বাচনে কংগ্রেসের ১১ জন রামনাথ কোবিন্দকে ভোট দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৭ ০৩:২১
Share:

আহমেদ পটেল।—ফাইল চিত্র।

সনিয়া গাঁধীর রাজনৈতিক সচিব আহমেদ পটেলের রাজ্যসভায় ফেরার পথে কাঁটা বিছিয়ে দিলেন অমিত শাহ।

Advertisement

রাজ্যসভায় গুজরাতের যে তিনটি আসনে নির্বাচন, তার দু’টিতে অমিত এবং স্মৃতি ইরানিকে প্রার্থী করেছে বিজেপি। আর একটি আসনে মনোনয়ন দিয়েছেন আহমেদ। আজ তাঁর বিরুদ্ধে বলবন্তসিন রাজপুতকে প্রার্থী করল বিজেপি। গুজরাত বিধানসভায় কংগ্রেসের মুখ্য সচেতক বলবন্তসিন আজই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। কিছু দিন আগেই কংগ্রেস ছেড়েছেন শঙ্করসিন বাঘেলা। বলবন্ত তাঁরই আত্মীয়। বলবন্তের সঙ্গে কংগ্রেসের আরও দুই বিধায়ক তেজশ্রী পটেল এবং পি আই পটেলও বিধানসভা থেকে পদত্যাগ করে, বিজেপিতে যোগ দিয়েছেন।

বিজেপি সূত্রের দাবি, অমিতের চিত্রনাট্য মেনেই সব হচ্ছে। রাষ্ট্রপতি নির্বাচনে কংগ্রেসের ১১ জন রামনাথ কোবিন্দকে ভোট দেন। দলীয় সূত্রের দাবি, তাতে শঙ্করসিনেরই হাত ছিল। শীঘ্রই তাঁর পুত্র এবং আরও কয়েক জন বিধায়ক কংগ্রেস ও বিধায়ক পদ ছাড়তে পারেন। এই পরিস্থিতি হলে ভোটাভুটিতে বিপদে পড়ে যেতে পারেন আহমেদ। দলের মধ্যেই তাই প্রশ্ন উঠছে, সে ক্ষেত্রে কি আহমেদকে পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী করা হতে পারে? আজ রাত পর্যন্ত পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার প্রার্থী ঘোষণা করেনি কংগ্রেস। আগামিকালই মনোনয়ন পেশের শেষ দিন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন