দুর্নীতি নিয়ে বিজেপি বিঁধবে সিঙ্ঘভিকে

নীরব মোদীর বিষয়টি নিয়ে কংগ্রেস নেতা সিঙ্ঘভিকে আগেই নিশানা করেছিল বিজেপি। বিজেপির দাবি, নীরবের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক রয়েছে তাঁর পরিবারের। সিঙ্ঘভি সেই অভিযোগ অস্বীকার করে জানিয়েছিলেন, তাঁদের একটি বাড়ির ভাড়াটে ছিল নীরবের সংস্থা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মার্চ ২০১৮ ০৩:৩৪
Share:

অভিষেক মনু সিঙ্ঘভি।

অভিষেক মনু সিঙ্ঘভি পশ্চিমবঙ্গ থেকে মনোনয়ন পত্র জমা দেওয়ার পরে দুর্নীতির অভিযোগ তুলে তাঁর উপর রাজনৈতিক আক্রমণের কৌশল নিয়েছে বিজেপি। বিষয়টি নিয়ে আজ দলের সভাপতি অমিত শাহের সঙ্গে কথা বলেছেন মুকুল রায়। ঠিক হয়েছে নীরব মোদীর সঙ্গে সিঙ্ঘভির ব্যবসায়িক সম্পর্ক তুলে ধরেই দুর্নীতির অভিযোগটি তোলা হবে। রাজ্য স্তরের এই প্রচারে নেতৃত্ব দেবেন মুকুল।

Advertisement

নীরব মোদীর বিষয়টি নিয়ে কংগ্রেস নেতা সিঙ্ঘভিকে আগেই নিশানা করেছিল বিজেপি। বিজেপির দাবি, নীরবের সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক রয়েছে তাঁর পরিবারের। সিঙ্ঘভি সেই অভিযোগ অস্বীকার করে জানিয়েছিলেন, তাঁদের একটি বাড়ির ভাড়াটে ছিল নীরবের সংস্থা। কিন্তু এর পর আয়কর দফতর থেকে নোটিস পাঠানো হয় তাঁর স্ত্রী অনিতা সিঙ্ঘভিকে। কারণ, অনিতা নাকি নগদে প্রায় ৫ কোটি টাকার গয়না কিনেছিলেন নীরবের শো-রুম থেকে।

পাশাপাশি পঞ্চায়েত ভোটে প্রচারের কৌশলও তৈরি হচ্ছে। আজ মুকুল বলেছেন, ‘‘শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল সম্পুর্ণ ব্যর্থ। আমরা এই দিকগুলি মানুষের সামনে তুলে ধরব।’’ বাংলাদেশের সীমান্তবর্তী জেলাগুলিতে কী ভাবে সংখ্যালঘু তোষণ হচ্ছে, প্রবল ভাবে অনুপ্রবেশ ঘটছে— এই বিষয়গুলিকেও পঞ্চায়েত ভোটে অস্ত্র করতে চলেছে বিজেপি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন