Fire Incident

বিশাখাপত্তনমের মৎস্য বন্দরে ভয়াবহ আগুন, পুড়ে ছাই অন্তত ২৫টি নৌকা

রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ ভয়াবহ অগ্নিকাণ্ড বিশাখাপত্তনমের একটি মৎস্য বন্দরে। দমকল সূত্রে খবর, এই ঘটনায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বিশাখাপত্তনম শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ০৯:০৫
Share:

মৎস্য বন্দরে আগুন। —ছবি: সংগৃহীত।

রাতে হঠাৎ বিস্ফোরণের আওয়াজ। দাউদাউ করে আগুন জ্বলছে নৌকাগুলোয়। রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ ভয়াবহ অগ্নিকাণ্ড বিশাখাপত্তনমের একটি মৎস্য বন্দরে। দমকল সূত্রে খবর, এই ঘটনায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। হতাহতের কোনও খবর নেই।

Advertisement

আগুন লাগার সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হয়। দমকলকর্মীদের অনুমান, নৌকার সিলিন্ডার ফেটে যাওয়ার কারণে বন্দরে আগুন লেগেছে। আগুন ছড়িয়ে যাওয়ায় বন্দরে উপস্থিত অন্তত ২৫টি নৌকা পুড়ে ছাই হয়ে গিয়েছে। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় ৪ থেকে ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

দমকল সূত্রে খবর, নৌবাহিনীর একটি জাহাজও ঘটনাস্থলে পৌঁছয়। আগুন যেন ছড়িয়ে না পড়ে সে কারণে মূল যে নৌকায় আগুন লেগেছিল তা বন্দর থেকে কিছুটা দূরে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু হাওয়ার স্রোতের কারণে বাকি নৌকাগুলিতেও আগুন ছড়িয়ে যায়। পুলিশ সূত্রে খবর, প্রতিটি নৌকার দাম প্রায় ১৫ লক্ষ টাকার কাছাকাছি।

Advertisement

মৎস্যজীবীদের দাবি, এই ঘটনার নেপথ্যে দুষ্কৃতীরা। পুলিশ জানিয়েছে, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে দমকল ইঞ্জিন পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। আগুন কী ভাবে লাগল তা খতিয়ে দেখার জন্য তদন্ত শুরু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন