Jammu And Kashmir

কড়া নিরাপত্তায় ব্লক কাউন্সিলের নির্বাচন উপত্যকায়

গত ৫ অগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ করে কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে জম্মু-কাশ্মীর এবং লাদাখ, দু’টি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৯ ১৪:১৬
Share:

কড়া নিরাপত্তায় ভোটগ্রহণ। ছবি: পিটিআই।

কড়া নিরাপত্তার মধ্যে জম্মু-কাশ্মীরে ব্লক কাউন্সিলের নির্বাচন সম্পন্ন হল। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয় সেখানে। শেষ হয় দুপুর ১টায়। ৩টে থেকে শুরু হবে ভোটগণনা। সেই উপলক্ষে নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

Advertisement

গত ৫ অগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ করে কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে জম্মু-কাশ্মীর এবং লাদাখ, দু’টি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করা হয়। তার পর তিন মাস কাটতে চললেও, এখনও অচলাবস্থা কাটেনি উপত্যকায়। সেই পরিস্থিতিতেই এই নির্বাচন।

কেন্দ্রের সঙ্গে টানাপড়েনের মধ্যেই এই নির্বাচনে অংশ নিয়েছেন ১০৬৫ জন প্রার্থী। ন্যাশনাল কনফারেন্স (এনসি), পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি) এবং কংগ্রেস এই নির্বাচন বয়কট করলেও, ৫০টি এলাকায় লড়ছে বিজেপি। সবমিলিয়ে ৩১০টি বুথে ভোটগ্রহণ চলছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে সর্বত্র। রাজ্য পুলিশকেও সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপত্যকার পুলিশ প্রধান দিলবাগ সিংহ। বেলা ১১টা পর্যন্ত রাজ্যে ৫৩.৮৮ শতাংশ ভোট পড়েছে বলে জানা গিয়েছে। তবে এখনও পর্যন্ত কোনওরকম অশান্তির খবর মেলেনি।

Advertisement

আরও পড়ুন: মহারাষ্ট্রে এগিয়ে ফডণবীস-আদিত্য, ব্যবধান বাড়ালেন পৃথ্বীরাজও

আরও পড়ুন: হরিয়ানায় ম্যাজিক ফিগার থেকে পিছিয়ে বিজেপি, হাড্ডাহাড্ডি লড়াই কংগ্রেসের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন