Bomb Scare in Flight

বোমাতঙ্ক এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানে! শৌচালয়ে উদ্ধার ‘বোমা’ লেখা টিস্যু পেপার, নামানো হল যাত্রীদের

সংবাদ সংস্থা পিটিআইকে বিমানবন্দরের এক আধিকারিক জানিয়েছেন, তল্লাশি চালিয়ে বিমানটিতে কোনও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। তবে ওই বিমানটিকে আর গন্তব্যে পাঠানো হয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৩:৪৩
Share:

প্রতীকী ছবি।

টিস্যু পেপারে লেখা ‘বোমা’। শৌচালয় থেকে সেই টিস্যু পেপার উদ্ধার হতেই বোমাতঙ্ক ছড়াল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানে। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ঘটনাটি ঘটেছে দিল্লি বিমানবন্দরে। একটি অভিযোগ দায়ের হওয়ার পর বৃহস্পতিবার বিষয়টি প্রকাশ্যে এনেছে দিল্লি পুলিশ।

Advertisement

দিল্লি থেকে গুজরাতের বরোদা যাওয়ার কথা ছিল ওই বিমানের। যাত্রীরা নিজ নিজ আসনে গিয়ে বসেছিলেন। বিমান ওড়ার জন্য প্রস্তুতিও নিয়েছিল। কিন্তু ঠিক সেই মুহূর্তেই বিমানের শৌচালয়ে একটি টিস্যু পেপারে বড় বড় হরফে লেখা ‘বোমা’ শব্দটি উদ্ধার হওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। হুড়োহুড়ি পড়ে যায়। তড়িঘড়ি যাত্রীদের নামানো হয় বিমান থেকে। তার পর পুরো বিমান ঘিরে রেখে তল্লাশি চালানো হয়।

সংবাদ সংস্থা পিটিআইকে বিমানবন্দরের এক আধিকারিক জানিয়েছেন, তল্লাশি চালিয়ে বিমানটিতে কোনও সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। তবে ওই বিমানটিকে আর গন্তব্যে পাঠানো হয়নি। যাত্রীদের অন্য একটি বিমানে গুজরাতের বরোদার উদ্দেশ রওনা করানো হয়। ওই আধিকারিক আরও জানিয়েছেন, বিমানটি ওড়ার ঠিক আগেই শৌচালয়ে গিয়েছিলেন এক কর্মী। তখন তিনি ওই টিস্যু পেপারটি দেখতে পান। সঙ্গে সঙ্গে সিআইএসএফ এবং দিল্লি পুলিশকে খবর দেওয়া হয়।

Advertisement

দিল্লিতে বেশ কিছু দিন ধরেই স্কুল, হাসপাতাল এবং বিমানবন্দরেও হুমকি মেল আসছে। বোমায় উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে বার্তা পাঠানো হচ্ছে। বার বার একই ঘটনা ঘটায় আতঙ্ক বাড়ছে রাজধানীতে। তার মধ্যে বিমানের ভিতরে ‘বোমা’ লেখা কাগজ উদ্ধার হতেই যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন