Bomb Threat

চেন্নাইয়ের ১৩টি স্কুলে বোমাতঙ্ক, উড়িয়ে দেওয়ার হুমকি! তড়িঘড়ি সরানো হল পড়ুয়াদের

শহরের একাধিক স্কুলে বোমাতঙ্ক ছড়ানোয় শোরগোল পড়ে যায় চেন্নাই পুলশ প্রশাসনের শীর্ষ মহলেও। যে সব স্কুলগুলিতে হুমকি মেল পাঠানো হয়, সেখানে বম্ব স্কোয়াড পাঠিয়ে তল্লাশি চালানো হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১১
Share:

চেন্নাইয়ের একাধিক স্কুলে বোমাতঙ্ক। ছবি: সংগৃহীত।

চেন্নাইয়ের একের পর এক স্কুল বোমা দিয়ে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হল। স্কুল কর্তৃপক্ষগুলি বৃহস্পতিবার সকালে হুমকি মেল পান। তার পরই চেন্নাই শহরে হুলস্থুল পড়ে যায়। তড়িঘড়ি সেই সব স্কুলগুলি খালি করিয়ে দেওয়া হয়। নিরাপদে সরানো হয় পড়ুয়া এবং শিক্ষকদের।

Advertisement

শহরের একাধিক স্কুলে বোমাতঙ্ক ছড়ানোয় শোরগোল পড়ে যায় চেন্নাই পুলশ প্রশাসনের শীর্ষ মহলেও। যে সব স্কুলগুলিতে হুমকি মেল পাঠানো হয়, সেখানে পুলিশের দল এবং বম্ব স্কোয়াড পাঠিয়ে তল্লাশি চালানো হয়। হুমকি মেল পাঠানোর তালিকায় শহরের কয়েকটি নামী স্কুলও ছিল।

পুলিশ জানিয়েছে, স্কুলগুলিতে বম্ব স্কোয়াড পৌঁছে তল্লাশি চালায়। কিন্তু সন্দেহজনক কোনও কিছুই পাওয়া যায়নি বলে দাবি করা হয়েছে। তবে কোনও রকম ফাঁক রাখতে চায়নি পুলিশ প্রশাসন। তাই স্কুলগুলির আশপাশেও তল্লাশি চালানো হয়। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, স্কুলগুলিতে আসা হুমকি মেলগুলি পরীক্ষা করে দেখা হচ্ছে। কোথা থেকে এই মেল পাঠানো হয়েছে, সব মেলগুলি এক জায়গা থেকেই এসেছে কি না, তা খতিয়ে দেখছে সাইবার শাখা।

Advertisement

বৃহত্তর চেন্নাইয়ের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (এসিপি) প্রেম আনন্দ সিংহ জানিয়েছেন, সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে ১৩টি স্কুলে হুমকি মেলগুলি আসে। মূলত গোপালপুরম, মোগাপ্পের, পেরিস এবং আন্না নগরের স্কুলগুলি হুমকি মেল পায়। সেই খবর টিভি চ্যানেলে দেখামাত্রই অভিভাবকেরা আতঙ্কিত হয়ে পড়েন। সন্তানদের আনতে তাঁরা পড়িমরি করে স্কুলে পৌঁছন। তত ক্ষণে স্কুলগুলি থেকেও পড়ুয়াদের বার করে দেওয়া হয়েছিল। এসিপি জানিয়েছেন, খুব শীঘ্রই অভিযুক্তকে গ্রেফতার করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন