Ludo

লুডো বুদ্ধির না ভাগ্যের খেলা! শুনানি বম্বে হাই কোর্টে, নেটমাধ্যম তোলপাড় রসিকতায়

বম্বে হাই কোর্টে প্রায় ৪ লক্ষ ৬৪ হাজার মামলা নথিভুক্ত রয়েছে। তাদের শুনানির আগে লুডো নিয়ে শুনানির খবরে নেট মাধ্যমে শুরু হয়েছে রসিকতা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১০ জুন ২০২১ ১৮:০৪
Share:

লুডো নিয়ে শুনানি বম্বে হাই কোর্টে প্রতীকী চিত্র।

‘চল, এক দান লুডোই খেলি’, টেলিভিশনের দৌলতে এক সময় বাঙালির ঘরে ঘরে শোনা যেত এই সংলাপ। সেই লুডো এ বার গিয়ে পৌঁছে গিয়েছে আদালতে। লুডো খেলতে কতটা বুদ্ধি দরকার, না কি শুধুমাত্র ভাগ্যের জোরেই জেতা যায়— তা নিয়ে জোর টক্কর চলছে। আর তার মধ্যেই মজার মিমে ভরে গিয়েছে নেটমাধ্যম।

Advertisement

সম্প্রতি মহারাষ্ট্র নবনির্মাণ সেনার এক নেতা কেশব মুলে বম্বে হাই কোর্টে ক্যাশগ্রেইল প্রাইভেট লিমিটেড নামের একটি সংস্থার বিরুদ্ধে অভিযোগ করেছেন। এই সংস্থা অনলাইনে লুডো খেলার একটি অ্যাপ চালু করেছে। কেশবের অভিযোগ, তারা জুয়ার প্রচার করছে। তাঁর দাবি লুডোকে বুদ্ধি নয় শুধুমাত্র ভাগ্যের খেলা হিসাবেই ঘোষণা করা হোক। যে ভাবে জুয়া খেলায় ভাগ্যের জোর লাগে, সে ভাবেই লুডোতেও ভাগ্য লাগে।

বিচারপতি এসএস শিন্ডে ও বিচারপতি অভয় আহুজার ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হওয়ার কথা। এই মুহূর্তে বম্বে হাই কোর্টে প্রায় ৪ লক্ষ ৬৪ হাজার মামলা নথিভুক্ত রয়েছে। তাদের শুনানির আগে লুডো নিয়ে শুনানির খবরে নেটমাধ্যমে শুরু হয়েছে রসিকতা। একাধিক মিম ছড়িয়ে পড়েছে। বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে নথিভুক্ত ৪ লক্ষ ৬৪ হাজার মামলা দুঃখ প্রকাশ করছে, যে তাদের আগে লুডোর ভাগ্য নির্ধারণ হতে চলেছে। দেখে নিন নেট মাধ্যমে ছড়িয়ে পড়া কিছু মজার মিম।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন