Death News

‘টিভি দেখা কমাও, মোবাইলও বন্ধ’, বাবা-মায়ের বকুনির পর গলায় দড়ি দিল কিশোর

নবম শ্রেণির ছাত্রকে পড়াশোনায় উন্নতির জন্য মোবাইল ফোনের ব্যবহার কম করার পরামর্শ দেওয়া হয়। টিভি দেখতেও নিষেধ করা হয়। এর পরেই আত্মঘাতী হয়েছে সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৫:৩৩
Share:

—প্রতীকী চিত্র।

মোবাইল ফোনের নেশা কমাতে বলেছিলেন বাবা-মা। টিভি দেখাও বন্ধ করতে বলেছিলেন। বকুনি খাওয়ার পর আত্মঘাতী হল কিশোর। গাছ থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছে।

Advertisement

ঘটনাটি কর্নাটকের চিক্কাবল্লাপুর এলাকার। ১৫ বছরের ওই কিশোরের নাম লোকেশ, সে নবম শ্রেণির ছাত্র। স্কুলে পড়াশোনার কারণে তাকে বকাঝকা করা হত বলে অভিযোগ। কিশোরের বাবা-মা পুলিশকে জানিয়েছেন, তার পড়ার বিষয়ে কথা বলতে স্কুল থেকে তাঁদের ডেকে পাঠিয়েছিলেন শিক্ষক। তিনি ছাত্রের মোবাইল এবং টিভির নেশা নিয়ে অভিভাবকের কাছে নালিশ জানান।

এর পর বাড়ি ফিরে কিশোরকে মোবাইলের নেশা কাটাতে বলেন দম্পতি। পড়াশোনায় উন্নতি করার জন্য টিভি দেখা বন্ধ করার পরামর্শও দেন। এই নিয়ে কিশোরের সঙ্গে তাঁদের বচসা হয়। কিছু ক্ষণ পরেই নিকটবর্তী গাছে ঝুলতে দেখা যায় কিশোরকে।

Advertisement

খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তারা কিশোরের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। কেন, কী ভাবে সে আত্মহত্যা করল, এই সিদ্ধান্তের নেপথ্যে স্কুলের কী ভূমিকা, সব দিকই খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বাবা-মায়ের উপর অভিমান করে এবং পড়াশোনার চাপ সহ্য করতে না পেরে কিশোর এই সিদ্ধান্ত নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন