পাথর থেকে বাঁচতে বরের ঢাল হেলমেট

পাগড়ির বদলে বরকে পরতে হল হেলমেট! দলিত বর বিয়ে করতে এসেছেন ঘোড়ায় চড়ে। এই ‘অপরাধে’ এলাকার উচ্চবর্ণের মানুষজন তাঁকে পাথর ছুড়ে মারতে থাকেন। আর পাথর থেকে বাঁচতে পুলিশের পরামর্শে হেলমেট পরতে হয় বরকে। গত রবিবার মধ্যপ্রদেশের রাতলাম জেলার নেরগুন গ্রামের ঘটনা। তবে প্রথমেই বরের দিকে পাথর ছোড়া হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মে ২০১৫ ০২:৫২
Share:

পাগড়ির বদলে বরকে পরতে হল হেলমেট! দলিত বর বিয়ে করতে এসেছেন ঘোড়ায় চড়ে। এই ‘অপরাধে’ এলাকার উচ্চবর্ণের মানুষজন তাঁকে পাথর ছুড়ে মারতে থাকেন। আর পাথর থেকে বাঁচতে পুলিশের পরামর্শে হেলমেট পরতে হয় বরকে। গত রবিবার মধ্যপ্রদেশের রাতলাম জেলার নেরগুন গ্রামের ঘটনা। তবে প্রথমেই বরের দিকে পাথর ছোড়া হয়নি। প্রথমে তাঁর ঘোড়া নিয়ে চলে যাওয়া হয়েছিল। বরের বাবা স্থানীয় থানায় বিষয়টি জানান। বরকে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়। বরের বাড়ির লোকজন অন্য একটি ঘোড়ার ব্যবস্থা করেন। এর পরেই শুরু হয় বর এবং বরযাত্রীদের লক্ষ্য করে পাথর ছোড়া। এই ঘটনায় এক পুলিশকর্মী-সহ পাঁচ জন জখম হয়েছেন। বিয়ে মিটে যাওয়ার পরে বরের বাবার অভিযোগের ভিত্তিতে ৭২ জনের বিরুদ্ধে মামলা শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন