টুকরো খবর

অল্পবিস্তর সমর্থন আগেই পেয়েছিলেন দীপিকা। সোমবার তাঁর পাশে দাঁড়ালেন শাহরুখ খান। এ দিন তাঁদের আগামী ছবির প্রচারে শাহরুখ বলেন, “টুইটারে দীপিকা যা বলেছে, একদম ঠিক। আমরা ওঁর বক্তব্য সমর্থন করি।” সম্প্রতি এক দৈনিক তাঁর ‘আপত্তিজনক’ ছবি ছাপায় টুইটারে ক্ষোভ প্রকাশ করেন দীপিকা। বলেন, “হ্যাঁ, আমি মহিলা। আমারও বক্ষদেশ আছে। কিন্তু তাতে কী?” এ দিন শাহরুখ বলেন, “দীপিকা দুনিয়ার প্রতিটি মহিলার মনের কথা বলেছে।

Advertisement
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৪ ০৩:২৩
Share:

দীপিকার পাশে শাহরুখ
সংবাদ সংস্থা • মুম্বই

Advertisement

অল্পবিস্তর সমর্থন আগেই পেয়েছিলেন দীপিকা। সোমবার তাঁর পাশে দাঁড়ালেন শাহরুখ খান। এ দিন তাঁদের আগামী ছবির প্রচারে শাহরুখ বলেন, “টুইটারে দীপিকা যা বলেছে, একদম ঠিক। আমরা ওঁর বক্তব্য সমর্থন করি।” সম্প্রতি এক দৈনিক তাঁর ‘আপত্তিজনক’ ছবি ছাপায় টুইটারে ক্ষোভ প্রকাশ করেন দীপিকা। বলেন, “হ্যাঁ, আমি মহিলা। আমারও বক্ষদেশ আছে। কিন্তু তাতে কী?” এ দিন শাহরুখ বলেন, “দীপিকা দুনিয়ার প্রতিটি মহিলার মনের কথা বলেছে। আমাদের মতো পুরুষরা যা বলতে পারেন না, ও সেটাই বলেছে।” দীপিকাকে সমর্থন জানিয়েছেন বিদ্যা বালনও। এমনকী সোনম কপূর যাঁর সঙ্গে দীপিকার খারাপ সম্পর্ক নিয়ে বলিউডে জোর জল্পনা, তিনিও পাশে দাঁড়িয়েছেন দীপিকার।

Advertisement

নিখোঁজ কোলির স্ত্রী-সন্তান

খোঁজ মিলছে না নিঠারি হত্যাকারী সুরেন্দ্র কোলির স্ত্রী ও দুই সন্তানের। চলতি মাসের ১২ তারিখ ফাঁসি হওয়ার কথা ছিল কোলির। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশে আগামী ২৯ অক্টোবর পর্যন্ত স্থগিত হয়ে গিয়েছে তা। দিল্লির বদরপুর এলাকায় এত দিন থাকতেন সুরেন্দ্র স্ত্রী শান্তি দেবী ও তাঁদের সন্তানেরা। কিন্তু ক’দিন আগে শান্তিদেবীর ভাইরা থানায় জানিয়েছেন, মাস ছ’য়েক হল দিদির দেখা নেই। দিল্লি পুলিশও সন্ধান শুরু করেছে।

বিনোদ-বোমা

রাজনীতি তাঁর জায়গা নয় বলে সাফ জানালেন প্রাক্তন কন্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল বিনোদ রাই। তাঁর ‘নট জাস্ট অ্যান অ্যাকাউন্ট্যান্ট’ বইয়ে বিনোদ লিখেছেন, টুজি এবং কয়লা দুর্নীতি সম্পর্কে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ জানতেন। কিন্তু তিনি কোনও কড়া পদক্ষেপ করেননি। এই অভিযোগ প্রসঙ্গে মনমোহন বলেন, “আমি শুধু আমার কাজ করে গিয়েছি। কে কী লিখেছেন, সেই বিষয়ে মন্তব্য করতে চাই না।”

মোদী-বিরোধী

মোদী সরকারের বিরুদ্ধে রাস্তায় নামছে সঙ্ঘ-পরিবারের শ্রমিক সংগঠন বিএমএস। আজ দিল্লিতে ১১টি কেন্দ্রীয় শ্রমিক সংগঠন সিদ্ধান্ত নিয়েছে, ৫ ডিসেম্বর দিল্লি সহ সব রাজ্যের রাজধানীতে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হবে। শ্রম আইনের সংস্কার, বিভিন্ন ক্ষেত্রে বিদেশি লগ্নির দরজা খুলে দেওয়া এবং বিলগ্নিকরণের সিদ্ধান্তের প্রতিবাদেই আন্দোলন।

আহত মণিপুরী

ফের দিল্লিতে আক্রান্ত উত্তর-পূূর্বের দুই ছাত্র। কাঁচি এবং লোহার রড দিয়ে মণিপুরী ওই দুই ছাত্রকে মারল তিন দুষ্কৃতী। রবিবার রাতে ঘটনাটি ঘটে দক্ষিণ দিল্লির মুনিরকায়। দুই ছাত্র তখন বাজার করতে বেরিয়েছিলেন। তাঁদের দেখে কিছু যুবক কটূক্তি করে। তার প্রতিবাদ করতে গেলেই আহত হন দিল্লি বিশ্ববিদ্যালয়ের ওই দুই মণিপুরী ছাত্র। অভিযুক্তরা ধৃত।


চেন্নাইয়ের সচিবালয়ে হলিউড অভিনেতা আর্নল্ড সোয়ার্ৎজেনেগারের
মুখোমুখি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জলললিতা। ছবি: পিটিআই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন