টুকরো খবর

বাড়িতে একা পেয়ে মুজফ্ফরনগরে এক মহিলাকে গণধর্ষণের অভিযোগ উঠল তিন জনের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, ঘটনা পর থেকেই পলাতক তিন অভিযুক্ত।

Advertisement
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৪ ০২:১২
Share:

ধর্ষণের অভিযোগ

Advertisement

সংবাদ সংস্থা • মুজফ্ফরনগর

বাড়িতে একা পেয়ে মুজফ্ফরনগরে এক মহিলাকে গণধর্ষণের অভিযোগ উঠল তিন জনের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, ঘটনা পর থেকেই পলাতক তিন অভিযুক্ত। মহিলার অভিযোগ, বুধবার তাঁর স্বামী বাড়িতে ছিলেন না। সেই সুযোগে ওই তিন জন বাড়িতে ঢুকে তাঁকে ধর্ষণ করে।

Advertisement

আসাম বিশ্ববিদ্যালয়ে সাসপেন্ড ৩ ইঞ্জিনিয়ার

আসাম বিশ্ববিদ্যালয়ে ‘আন্তর্জাতিক অতিথিশালা’ তৈরিতে আর্থিক অনিয়ম হয়েছে সিবিআইয়ের এই তদন্ত রিপোর্টের জেরে নির্মাণ বিভাগের ৩ ইঞ্জিনিয়ারকে সাময়িক বরখাস্ত করলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার সীমান্ত পাল এবং দুই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দেবানন্দ দে পুরকায়স্থ, পার্থপ্রতিম দে। উপাচার্য সোমনাথ দাশগুপ্ত জানিয়েছেন, অভিযুক্ত তিন জনের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। সম্প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হাতে তদন্ত রিপোর্ট তুলে দেয় সিবিআই। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, ২০১১ সালে অতিথিশালার নির্মাণকাজ শুরু হয়েছিল। তার জন্য ৩ কোটি টাকা খরচ করে বিশ্ববিদ্যালয়। কিন্তু পরে বিভিন্ন মহলের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে নির্মাণে ব্যবহৃত সামগ্রী কেনা থেকে বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক দুর্নীতির খোঁজ পায় সিবিআই। তদন্ত সংস্থা সূত্রের খবর, আসাম পুলিশ হাউসিং অ্যাসোসিয়েশনের এক ডেপুটি প্রোজেক্ট ইঞ্জিনিয়ার এবং এক ঠিকাদারের বিরুদ্ধেও কিছু প্রমাণ মিলেছে।

বনরক্ষীদের অস্ত্র লুঠ করল জঙ্গিরা

সেনা জওয়ানদের ইনস্যাস রাইফেল লুঠের ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে মানস জাতীয় উদ্যানের বনরক্ষীদের কাছ থেকে ৪টি রাইফেল ছিনিয়ে নিল এনডিএফবি সংবিজিৎ বাহিনীর জঙ্গিরা। মানস কর্তৃপক্ষ জানিয়েছেন, গত সন্ধেয় মানসের কাহিতেমা এলাকায় সিপাঝাড় বন শিবিরে হানা দেয় প্রায় ২০ জন সশস্ত্র জঙ্গি। স্বয়ংক্রিয় রাইফেল দেখিয়ে জঙ্গিরা ৪টি রাইফেল, ১১১ রাউন্ড কার্তুজ, টর্চ, মোবাইল কেড়ে নিয়ে যায়। তার পর পানবাড়ি রেঞ্জের চালাবঘাট শিবিরে হানা দিয়ে রক্ষীদের ওয়াকি-টকি নিয়ে চম্পট দেয়। মঙ্গলবার কোকরাঝাড়ের খালাসির জঙ্গলে সেনাবাহিনীর ইকো টাস্ক ফোর্সের উপরে চড়াও হয়ে গুলি-সহ ৭টি ইনস্যাস রাইফেল কেড়ে নিয়ে গিয়েছিল জঙ্গিরা।

নিহত পুলিশ

জঙ্গি ঘাঁটিতে অভিযান চালাতে গিয়ে নিহত মেঘালয় পুলিশের এক সাব-ইনস্পেক্টর। পুলিশ জানায়, পশ্চিম গারো পাহাড়ে বাংলাদেশ সীমান্তের সুংমাগ্রে গ্রামে গারো জঙ্গিদের ঘাঁটিতে গত রাতে পুলিশ হানা দেন। ওই দলেই ছিলেন প্রমথ সাংমা(৫০)। জঙ্গিরা স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলি চালাতে থাকে। ঘটনাস্থলেই প্রাণ হারান প্রমথবাবু। জঙ্গিরা পালিয়ে যায়। পশ্চিম গারো হিলের এসপি মুকেশ সিংহ প্রমথবাবুর নাম রাষ্ট্রপতি পদকের জন্য প্রস্তাব করেছিলেন। আজ পুলিশ রিজার্ভে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হয়।

অপহৃত দুই

মিজোরামে অপহৃত হলেন অসমের কাছাড়ের দুই বাসিন্দা। পুলিশ জানায়, তাঁদের নাম প্রভাত দাস এবং মরউদ্দিন লস্কর। বাড়ি বাঘাবাজার এলাকায়। তদন্তকারীরা জানান, সোমবার অজ্ঞাতপরিচয় কয়েক জন প্রভাতবাবুর একটি গাড়ি ভাড়া নিয়েছিল। পরে, অসম-মিজোরাম সীমানার কাছে গাড়িটির হদিস মেলে। মঙ্গলবার দুষ্কৃতীরা অপহৃতদের বাড়িতে ফোন করেছিল।

এক নজরে আটক কর্মী

সাড়ে তিন বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে বেঙ্গালুরুর ওই স্কুল থেকে আটক করা হয়েছে এক কর্মীকে। ফৌজদারি মামলা করা হয়েছে ওই স্কুলটির বিরুদ্ধেও। পুলিশ জানিয়েছে, বছর ৪৫-এর স্কুলের ওই কর্মী বুধবারের ঘটনার পরেই নিখোঁজ হয়ে যায়। তাই তাকে নিয়ে সন্দেহ হওয়ায় পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। তা ছাড়া, স্কুলটি বেআইনি ভাবে প্রাক-প্রাথমিক বিভাগ চালাচ্ছিল বলে অভিযোগ উঠেছে। পুলিশের দাবি, প্রথম শ্রেণি থেকে ষষ্ঠ শ্রেণি চালানোর অনুমতি নিয়েছিল স্কুলটি। কিন্তু এই ভাবে প্রাক-প্রাথমিক বিভাগ কেন চালাচ্ছিল তারা, ব্যাখ্যা চাওয়া হয়েছে স্কুলের কাছে।

পুড়ে মৃত ৭

বাজির দোকানে আগুন লেগে রাজস্থানের বালোতারা শহরে প্রাণ হারালেন সাত জন। বুধবার রাতে শাস্ত্রী ছক মার্কেটের ওই দোকানের বাইরে বাজি ফাটাচ্ছিল বাচ্চারা। সেই সময়ই আগুনের ফুলকি দোকানের ভিতর ছিটকে এসে দুর্ঘটনা ঘটে। দোকান মালিক, তাঁর দুই ছেলে-সহ পাঁচ জন ক্রেতা পুড়ে মারা যান।

ধৃত সিমি জঙ্গি

মুম্বই থেকে দুই সন্দেহভাজন সিমি জঙ্গিকে গ্রেফতার করল হায়দরাবাদ পুলিশ। অভিযুক্ত শোয়েব আহমেদ খান এবং শাহ মুদাসির মহারাষ্ট্রের বাসিন্দা। আল কায়দা থেকে প্রশিক্ষণ নিতে আফগানিস্তান যাচ্ছিল তারা। তাদের থেকে জিহাদি কাগজপত্র, সিডি উদ্ধার করেছে পুলিশ। তাতে বোমা তৈরির কৌশল বর্ণনা করা ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন