BSF

মোদীর নামে ‘শ্রী’ না জোড়ায় সাত দিনের বেতন কাটা!

এই ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার কমান্ডান্ট অনুপলাল ভগত কনস্টেবল সঞ্জীব কুমারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। বিএসএফ-এর ৪০ নম্বর ধারায় কনস্টেবলের বিরুদ্ধে অবমাননার অভিযোগ আনা হয়।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৮ ১৫:১৩
Share:

—ফাইল চিত্র।

প্রধানমন্ত্রীর নাম উল্লেখ করার সময় ‘মাননীয়’ বা ‘শ্রী’ ব্যবহার না করায় সাত দিনের মাইনে কেটে নেওয়া হল এক বিএসএফ জওয়ানের। ঘটনাটি ঘটেছে নদিয়ার মাহাতপুরে বিএসএফ-এর ১৫ নম্বর ব্যাটালিয়নের হেড কোয়ার্টারে।

Advertisement

জানা গিয়েছে, ২১ ফেব্রুয়ারি রুটিন প্যারেডে অংশ নিয়েছিলেন বিএসএফ-এর এক কনস্টেবল, নাম সঞ্জীব কুমার। সেখানে একটি রিপোর্ট দেওয়ার সময় তিনি ‘মোদী প্রোগ্রাম’-এর কথা উল্লেখ করেন। অভিযোগ, এই সময় ‘মোদী প্রোগ্রাম’ বলার আগে ‘মাননীয়’ বা ‘শ্রী’ ব্যবহার করেননি সঞ্জীব কুমার। ফলে বিএসএফ-এর ১৫ নম্বর ব্যাটালিয়নের পক্ষ থেকে ওই কনস্টেবলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে অসম্মানের অভিযোগ আনা হয়।

এই ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার কমান্ডান্ট অনুপলাল ভগত কনস্টেবল সঞ্জীব কুমারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। বিএসএফ-এর ৪০ নম্বর ধারায় কনস্টেবলের বিরুদ্ধে অবমাননার অভিযোগ আনা হয়। এর পরই ব্যাটালিয়নের সদর দফতর থেকে শাস্তি হিসেবে ওই কনস্টেবলের সাত দিনের বেতন কাটার সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: ত্রিপুরায় হিংসা থামান, মোদীকে চিঠি সিপিএমের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন