Banihal

মাঝ আকাশে কাছাকাছি দুই বিমান, অল্পের জন্য রক্ষা কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবের

২৬ হাজার ফুট উপরে ছিল ইন্ডিগোর বিমানটি। আর বিএসএফের বিমানটি ২৫ হাজার ফুট উচ্চতায় উড়ছিল। ইন্ডিগোর বিমানচালক এটিসি-কে বিষয়টি জানান। তবে এটিসি নির্দেশ পাঠানোর আগেই ইন্ডিগোর পাইলটের তৎপরতায় অঘটন এড়ানো সম্ভব হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ জুলাই ২০১৭ ১৯:৫০
Share:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজীব মেহর্ষি। ছবি: পিটিআই।

বিমান দুর্ঘটনা থেকে বরাত জোরে রক্ষা পেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজীব মেহর্ষি। শুক্রবার জম্মু ও কাশ্মীরের বানিহালে মাঝ আকাশে ইন্ডিগোর বিমানের সঙ্গে বিএসএফের একটি বিমানের ধাক্কা লাগার উপক্রম হয়েছিল। বিএসএফের ওই বিমানে যাত্রী ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজীব মেহর্ষি-সহ ১২ জন। তাঁরা শ্রীনগর থেকে দিল্লি ফিরছিলেন।

Advertisement

আরও পড়ুন: কাশ্মীরে খতম লস্কর কম্যান্ডার বশির, শেষ ৭ ঘণ্টার লড়াই

ওই সময়েই দিল্লি থেকে শ্রীনগরে যাচ্ছিল ইন্ডিগোর বিমানটি। বানিহালে মাঝ আকাশে খুব কাছাকাছি চলে আসে দু’টি বিমান। এটিসি সূত্রে খবর, ৫০০ মিটার থেকে এক কিলোমিটারের মধ্যে চলে আসে বিমান দু’টি। যদিও ককপিটে দ্রুত বিপদ সংকেত পাঠানোর ফলে শেষ মুহূর্তে দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়। ইন্ডিগো বিমানটিতে যাত্রী ছিলেন ১৮০ জন। ইন্ডিগোর তরফে জানানো হয়েছে, ২৬ হাজার ফুট উপরে ছিল ইন্ডিগোর বিমানটি। আর বিএসএফের বিমানটি ২৫ হাজার ফুট উচ্চতায় উড়ছিল। ইন্ডিগোর বিমানচালক এটিসি-কে বিষয়টি জানান। তবে এটিসি নির্দেশ পাঠানোর আগেই ইন্ডিগোর পাইলটের তৎপরতায় অঘটন এড়ানো সম্ভব হয়েছে।

Advertisement

ডিজিসিএ ওই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন