‘সেলিমকে ভোট কেন?’ মুর্শিদাবাদে আক্রান্ত বাম ও কংগ্রেসের কর্মীরা! ছররা গুলিতে বিদ্ধ তিন শিশুও

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রানিতলা  শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ২৩:৪৪
Share:

মহম্মদ সেলিম।

মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে বাম প্রার্থী মহম্মদ সেলিমকে ভোট দেওয়ার ‘অপরাধে’ আক্রান্ত কয়েক জন বাম ও কংগ্রেস কর্মী সমর্থক! অভিযোগ, রানিতলায় স্থানীয় তৃণমূল নেতা-কর্মীরা একজোট হয়ে বাম ও কংগ্রেস সমর্থকদের বাড়িতে হামলা চালান। উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। এলাকায় মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার ভগবানগোলার রানিতলা থানার হোসনাবাদ গ্রামে সিপিএম ও কংগ্রেস কর্মীদের উপর হামলা চালানো হয়। আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র নিয়ে হামলা করা হয় বাম কর্মী-সমর্থকদের বাড়িতে। আহতেদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। অবস্থার অবনতি হওয়ায় বেশ কয়েক জনকে স্থানান্তর করা হয়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

সিপিএম সূত্রের দাবি, হোসনাবাদ এলাকার বাসিন্দা রাজীব শেখ এবং তাঁর পরিবারের সদস্যেরা সেলিমকে হয়ে ভোট দিয়েছেন। নির্বাচনী কাজকর্মও দেখভাল করেছেন। সেই আক্রোশ থেকে বুধবার সকালে ওই এলাকার তৃণমূল নেতা আসগর শেখ, আপেল শেখ, কামিরুল শেখের নেতৃত্বে কিছু তৃণমূল আশ্রিত দুষ্কৃতী বুধবার রাজীবের বাড়িতে ছররা গুলি চালায়। এই ঘটনায় রাজীব ছাড়াও তাঁর পরিবারের তিন নাবালকের গায়ে ছররা গুলি লাগে।

Advertisement

সব দাবি অস্বীকার করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘কংগ্রেসের গুন্ডা আর সিপিএমের হার্মাদরা এলাকা অশান্ত করার চেষ্টা করছে। তারা যেন মনে রাখে আইনের ঊর্ধ্বে কেউ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন