Jammu and Kashmir

Drone: ফের জম্মুর আকাশে বিস্ফোরক বোঝাই ড্রোন, গুলি করে নামাল বিএসএফ

পুলিশ জানিয়েছে, ড্রোন থেকে ৫ কেজি আইইডি উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, এই ঘটনার পিছনে লস্কর-ই-তইবা জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ১০:১৯
Share:

গুলি করে নামানো হয়েছে ড্রোনটিকে। ছবি সৌজন্য টুইটার।

জম্মুর আখনুরে বিস্ফোরকবোঝাই ড্রোনকে গুলি করে নামাল বিএসএফ। ভারত-পাকিস্তানের আন্তর্জাতিক সীমান্ত থেকে ৮ কিলোমিটার ভিতরে ঢুকে পড়েছিল ড্রোনটি। বিএসএফ জওয়ানদের নজরে আসতেই তৎপর হয় তাঁরা।

Advertisement

জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছে, ড্রোন থেকে ৫ কেজি আইইডি উদ্ধার হয়েছে। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, এই ঘটনার পিছনে লস্কর-ই-তইবা জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে। বড়সড় কোনও হামলার পরিকল্পনা ছিল বলে ধারণা তাদের।

জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলার পর থেকেই নজরদারি বাড়ায় বিএসএফ। বসানো হয় ড্রোন প্রতিরোধক ব্যবস্থাও। যদিও সেই ঘটনার পর পর পর বেশ কয়েক বার ড্রোন দেখা গিয়েছিল সীমান্তলাগোয়া জম্মুর আকাশে। কয়েকটিকে গুলি করে নামালেও, কিছু ড্রোন ফের সীমান্ত পেরিয়ে পাকিস্তানের দিকে চলে যায় বলে দাবি বিএসএফের।

Advertisement

জম্মুর বায়ুসেনা ঘাঁটির ঘটনা থেকে স্পষ্ট যে জঙ্গিরা হামলা চালানোর জন্য ড্রোনের সাহায্য নিচ্ছে। শুধু তাই নয়, জঙ্গিদের হাতে বিস্ফোরক এবং অস্ত্র পৌঁছে দেওয়ার জন্যও এই পন্থা নিচ্ছে বলে দাবি বিএসএফের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন