গোমাংস বিক্রির ‘অপরাধে’ অসমে নিগ্রহ ব্যবসায়ীকে, গ্রেফতার ৫

অসমের বিশ্বনাথ জেলায় গোমাংস বিক্রি করছিলেন এক প্রৌঢ়। তিনি বাংলাদেশি কি না, এনআরসি-তে নাম আছে কি না এই প্রশ্ন তুলে তাঁকে নিগ্রহ করে এক দল লোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৯ ০৩:৩২
Share:

সওকত আলি

অসমের বিশ্বনাথ জেলায় গোমাংস বিক্রি করছিলেন এক প্রৌঢ়। তিনি বাংলাদেশি কি না, এনআরসি-তে নাম আছে কি না এই প্রশ্ন তুলে তাঁকে নিগ্রহ করে এক দল লোক। পুলিশ জানাচ্ছে, মধুপুর এলাকার বাজারে দোকান চালান সওকত আলি। সম্প্রতি স্থানীয় যুবকদের সঙ্গে গোমাংস বিক্রি করা নিয়ে তাঁর অশান্তি হয়।

Advertisement

রবিবার ফের ১০-১২ জন যুবক তাঁর দোকানে চড়াও হয়। গোমাংস বিক্রির লাইসেন্স দেখাতে পারেননি সওকত। ভাই সাহাবুদ্দিনের অভিযোগ, সওকতকে বাংলাদেশি বলে দাবি করে একাংশ জনতা তাঁকে বেধড়ক মারে। তিনি খান না এমন খাবার খেতে বাধ্য করে। বাজারে গোমাংস বিক্রির অনুমতি দেওয়ায় মহলদার কমল থাপাকেও মারধর করা হয়।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পাঁচ জনকে গ্রেফতার করা হয়। এসপি রাকেশ রৌশনের দাবি, বিষয়টি সাম্প্রদায়িক নয়। দুই সম্প্রদায়ের মানুষকেই গ্রেফতার করা হয়েছে। আগামিকাল শান্তি বৈঠক ডেকেছেন জেলাশাসক। এর ভিডিয়ো না ছড়ানোর আর্জি রেখেছে প্রশাসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন