Tower Ride Accident

তার ছিঁড়ে বিপত্তি! সওয়ারিদের নিয়ে ৬০ ফুট উঁচু থেকে ‘টাওয়ার রাইড’ আছড়ে পড়ল মাটিতে

সোমবার সন্ধ্যায় রাজস্থানের অজমেরের একটি মেলায় ‘টাওয়ার রাইড’-এর তার ছিঁড়ে সওয়ারিদের নিয়ে মাটিতে আছড়ে পড়ে। এই ঘটনায় ১১ জন আহত হয়েছেন বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৫:৪২
Share:

‘টাওয়ার রাইড’ মাটিতে আছড়ে পড়ার সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

মেলার আনন্দ মিশে গেল মাটিতে। চারদিকে বাঁচাও, বাঁচাও কোলাহল উঠল। আতঙ্কে দৌড়াদৌড়ি শুরু হয়ে গেল। তার মাঝেই ভেসে এল বাঁচানোর আর্তনাদ। কয়েক মিনিট আগে যে মেলা আনন্দের কোলাহলে ভরে ছিল, তা মুহূর্তেই উবে গিয়ে চিৎকার আর আতঙ্কের পরিবেশে বদলে গেল।

Advertisement

সোমবার সন্ধ্যায় রাজস্থানের অজমেরের একটি মেলায় ‘টাওয়ার রাইড’-এর তার ছিঁড়ে সওয়ারিদের নিয়ে মাটিতে আছড়ে পড়ে। এই ঘটনায় ১১ জন আহত হয়েছেন বলে পুলিশ সূত্রে খবর। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁদের প্রত্যেকের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে পুলিশ। ‘টাওয়ার রাইড’-এর মালিককে আটক করেছে পুলিশ।

এই ধরনের টাওয়ার রাইড বেশ জনপ্রিয়। তাই মেলায় নাগরদোলার পাশাপাশি এই রাইডেরও চাহিদা বাড়ছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সোমবার সন্ধ্যায় ওই রাইডে ওঠার জন্য বিশাল ভিড় হয়েছিল। প্রায় ৬০ ফুট উঁচুতে সেই রাইড গোলচক্কর দিচ্ছিল। আচমকাই সেটির একটি তার ছিঁড়ে যায়। সেই অবস্থাতেও রাইডটি চক্কর দিতে থাকে। আচমকাই সেই রাইড নীচের দিকে নেমে আসে এবং সওয়ারিদের নিয়ে মাটিতে আছড়ে পড়ে।

Advertisement

২০২২ সালে পঞ্জাবে এমনই একটি দুর্ঘটনা হয়। মোহালিতে একটি মেলায় ৫০ ফুট উঁচু একটি রাইড মাটিতে আছড়ে পড়ে। সেই ঘটনায় পাঁচ শিশু-সহ ১৬ জন আহত হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন