Kiren Rijiju

ভারতের মানচিত্রের আদলে কেক কেটে সমালোচনার মুখে রিজিজু

‘ভারতীয় জনতা যুব মোর্চা’র মোটর বাইক অভিযানের সূচনায় ভারতের মানচিত্র ও পতাকা আঁকা বিরাট কেক কেটেছিলেন রিজিজু। ছুরি নয়, কেক কাটা হয়েছিল দা দিয়ে। রিজিজুর সঙ্গে ছিলেন রাজ্যের উপ মুখ্যমন্ত্রী চাওনা মেইন, পশুপালনমন্ত্রী মহেশ চাই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৭ ১৮:১৮
Share:

কেক কেটে বিতর্কে রিজিজু। ছবি- কিরেণ রিজিজুর টুইটার অ্যাকাউন্ট থেকে

মহা সমারোহে অরুণাচল প্রদেশের নিরজুলি থেকে নাহারলাগুন পর্যন্ত গত কাল মোটরবাইকে তিরঙা যাত্রা করেছিল বিজেপি। মোটরবাইকে আরোহীর আসনে বসে মিছিলের মধ্যমণি ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু। কিন্তু তিনি কেক কাটতেই কাটল তাল।

Advertisement

আরও পড়ুন- ফায়দা লুটতেই আগুন জ্বলতে দেওয়া হয়েছে পঞ্চকুলায়: হাইকোর্ট

‘ভারতীয় জনতা যুব মোর্চা’র মোটর বাইক অভিযান। ছবি- টুইটার

Advertisement

‘ভারতীয় জনতা যুব মোর্চা’র মোটর বাইক অভিযানের সূচনায় ভারতের মানচিত্র ও পতাকা আঁকা বিরাট কেক কেটেছিলেন রিজিজু। ছুরি নয়, কেক কাটা হয়েছিল দা দিয়ে। রিজিজুর সঙ্গে ছিলেন রাজ্যের উপ মুখ্যমন্ত্রী চাওনা মেইন, পশুপালনমন্ত্রী মহেশ চাই। ওই ঘটনার তীব্র নিন্দা করে কংগ্রেস বলে, দেশ ও পতাকাকে অপমান করার ওই কাণ্ডই বিজেপির গোপন অভিসন্ধি সামনে এনেছে। ‘ভারত জোড়ো’ স্লোগান দেওয়া মোদী সরকার আসলে দেশকে ধর্মের ভিত্তিতে দ্বিখণ্ডিত করতে চায়। কংগ্রেসের দাবি, অবিলম্বে ১৯৭১ সালের ‘প্রিভেনশন অফ ইনসাল্টস টু ন্যাশনাল অনার এ্যাক্ট’-এর আওতায় রিজিজুদের বিরুদ্ধে ওই কেক কাটার ঘটনায় মামলা দায়ের করতে হবে। যুব কংগ্রেস এ নিয়ে নিজেদের তরফে অভিযোগ দায়ের করেছে।

আরও পড়ুন- বাবা মামলার বিচারক দেশের নজরে, নিরাপত্তা দিতে রাজি কেন্দ্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন