Jammu Kashmir Accident

জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে খাদে গড়িয়ে পড়ল ট্যাক্সি, অন্তত ১০ জনের মৃত্যু! চলছে উদ্ধারকাজ

জম্মু ও কাশ্মীরে সড়ক দুর্ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। নিয়ন্ত্রণ হারিয়ে জাতীয় সড়কের ধারে খাদে গড়িয়ে পড়ে যাত্রিবাহী ট্যাক্সি। উদ্ধারকাজ চলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১০:৫৪
Share:

জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের ধারে খাদে পড়ে গিয়েছে যাত্রিবাহী ট্যাক্সি। ছবি: এক্স।

জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গড়িয়ে পড়ল যাত্রিবাহী ট্যাক্সি। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এই ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে। উদ্ধারকাজে হাত লাগিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ, বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) এবং কুইক রেসপন্স টিম (কিউআরটি)।

Advertisement

জম্মু ও কাশ্মীরের রমবান এলাকায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপর শুক্রবার সকালে এই দুর্ঘটনা ঘটেছে। যাত্রিবাহী ট্যাক্সিটি শ্রীনগরের দিকে যাচ্ছিল। নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী-সহ ট্যাক্সিটি আচমকা রাস্তার ধারে খাদের দিকে এগিয়ে যায়। জাতীয় সড়কের পাশেই গভীর খাদ। হুড়মুড়িয়ে সেই খাদে পড়ে ট্যাক্সিটি।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। খবর দেওয়া হয় বিপর্যয় মোকাবিলা দলকেও। তাদের সঙ্গে উদ্ধারকাজে স্থানীয় বাসিন্দারাও হাত লাগিয়েছেন। সংবাদ সংস্থা এএনআই ঘটনাস্থলের একটি ভিডিয়ো প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চলছে। তবে রাস্তাঘাট বৃষ্টির কারণে ভেজা থাকায় সাবধানে পা ফেলতে হচ্ছে উদ্ধারকারীদের। খাদে নেমে ট্যাক্সির ধ্বংসাবশেষ সরিয়ে যাত্রীদের উদ্ধার করতে বেগ পেতে হচ্ছে।

Advertisement

গত কয়েক দিন ধরে জম্মু ও কাশ্মীরে বৃষ্টি এবং তুষারপাত হচ্ছে। সেই কারণেই রাস্তাঘাট ভেজা। রাস্তা পিছল হওয়ার কারণেই ট্যাক্সিটি নিয়ন্ত্রণ হারিয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার আবহাওয়া দফতর যে পূর্বাভাস দিয়েছে, তাতেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। জম্মু ও কাশ্মীর এবং লাদাখে শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন