আরও প্রমাণ কার্তির বিরুদ্ধে

শেষ পর্যন্ত আবার হতাশ হলেন কার্তি। তাঁর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভির দাবি, ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের বয়ানের ভিত্তিতেই কার্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৮ ০৪:০৯
Share:

কার্তি চিদম্বরম। —ফাইল চিত্র।

বিশেষ আদালতের নির্দিষ্ট জায়গায় বসে নিজের আইনজীবীদের মাঝেমধ্যেই কার্তি চিদম্বরম বলছিলেন, ‘‘লড়ে যান। আজ যে করেই হোক, আমাকে বার করে আনুন।’’

Advertisement

শেষ পর্যন্ত আবার হতাশ হলেন কার্তি। তাঁর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভির দাবি, ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের বয়ানের ভিত্তিতেই কার্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল। অথচ পাঁচ দিন হেফাজতে পেয়ে ইন্দ্রাণী-কার্তিকে মাত্র ২৫ মিনিটের জন্য মুখোমুখি বসানো হয়েছে। সিবিআইয়ের দাবি, কার্তির সামনেও তিনি ঘুষ দিয়েছেন বলে দাবি করেছেন ইন্দ্রাণী। তার ভিডিও রেকর্ডিং রয়েছে। আজ ইন্দ্রাণীর স্বামী পিটারকেও জেলে জেরা করেছে ইডি।

সিবিআইয়ের হয়ে অতিরিক্ত সলিসিটর জেনারেল তুষার মেটার দাবি, শুধু ইন্দ্রাণীর বয়ান নয়। কার্তির বিরুদ্ধে আরও প্রমাণ মিলেছে। ভারত থেকে আন্তর্জাতিক, টাকা থেকে ডলার— তদন্ত অনেকটাই এগিয়েছে। তার রিপোর্টও মুখবন্ধ খামে সিবিআই আদালতে জমা করেছে। সিবিআই সূত্রের দাবি, কার্তি ৩ কোটি ৩০ লক্ষ টাকায় আমেরিকায় ও ২ কোটি ৫০ লক্ষ টাকায় ব্রিটেনে বাড়ি কিনেছেন। সেই তথ্য তিনি আয়কর দফতরকে দেননি। ওই অর্থ ঘুষের টাকা থেকে এসেছিল কি না, তা জানতে কার্তিকে জেরা করা প্রয়োজন। ৯ মার্চ ফের কার্তিকে আদালতে তোলা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন